Home আপডেট হাতে ঢাল, মাথায় হেলমেট পরে নামলেন জওয়ানরা, শঙ্করের স্বাস্থ্য পরীক্ষায় বাড়তি সতর্কতা

হাতে ঢাল, মাথায় হেলমেট পরে নামলেন জওয়ানরা, শঙ্করের স্বাস্থ্য পরীক্ষায় বাড়তি সতর্কতা

হাতে ঢাল, মাথায় হেলমেট পরে নামলেন জওয়ানরা, শঙ্করের স্বাস্থ্য পরীক্ষায় বাড়তি সতর্কতা

[ad_1]

সন্দেশখালি–বনগাঁয় হামলার ঘটনা ইডি অফিসার থেকে কেন্দ্রীয় বাহিনীর জওয়ানদের মধ্যে একটা ভয়ের বাতাবরণ তৈরি করেছে। আর তাই তাঁরা আরও সতর্ক হয়ে কাজ শুরু করল। ইডি গ্রেফতার করেছে তৃণমূল কংগ্রেস নেতা শঙ্কর আঢ্যকে। এবার মেডিক্যাল চেকআপ করার জন্য শঙ্করকে সোমবার জোকার ইএসআই হাসপাতালে নিয়ে আসা হয়। সেখানে সদা–সতর্ক থাকতে দেখা যায় কেন্দ্রীয় বাহিনীকে। আবার হামলা হতে পারে ধরে নিয়ে মাথায় ছিল হেলমেট পরেছিলেন জওয়ানরা। হাতেও ঢাল রাখা হয়। হামলার ঘটনা পর কি আরও বেশি সতর্ক হল কেন্দ্রীয় বাহিনী? উঠছে প্রশ্ন।

এদিকে সন্দেশখালিতে তৃণমূল কংগ্রেস নেতা শাহজাহান শেখের বাড়িতে হানা দিয়ে ভাল অভিজ্ঞতা হয়নি ইডি অফিসারদের এবং কেন্দ্রীয় বাহিনীরও। তাঁদের ঘিরে ধরেন স্থানীয় মানুষজন। তৃণমূল কংগ্রেস নেতার বন্ধ বাড়ির দরজা ভাঙতে গিয়েই পরিস্থিতি ঘোরালো হয়। আক্রান্ত হন ইডির তিন অফিসার। ইডির অফিসারদের ল্যাপটপ, মোবাইল, ব্যাগ কেড়ে নেওয়ার অভিযোগ উঠেছে। কেন্দ্রীয় বাহিনীর উপরও আক্রমণ নেমে আসে। এই পরিস্থিতি জোর শিক্ষা দিয়েছে কেন্দ্রীয় বাহিনীকে। তাই আজ যখন শঙ্করকে মেডিক্যাল চেকআপের জন্য নিয়ে যাওয়া হয়, তখন মাথায় হেলমেট, হাতে ঢাল ছিল তাঁদের।

অন্যদিকে আগে বাংলায় এমন পরিস্থিতির সম্মুখীন হননি ইডি–সিবিআই–কেন্দ্রীয় বাহিনী। এটাই প্রথম। তাই হকচকিয়ে গিয়েছে সকলে। তবে ইডি অফিসাররা মনে করছেন, হামলার সময় সেখানে উপস্থিত লোকজনই ল্যাপটপ, মোবাইল এবং ব্যাগ সরিয়ে নিয়েছেন। ফলে বিপদ আরও বেড়েছে। আর তাই সন্দেশখালি থেকে ফেরার সময় আর ওই সমস্ত প্রযুক্তি নির্ভর জিনিস খুঁজে পাননি ইডির অফিসাররা। তার উপর মারের আঘাতও ছিল ভালই। কিন্তু ওই ল্যাপটপে অনেক নথি ছিল। সেটা পাওয়া না গেলে জটিল হবে পরিস্থিতি। মারমুখী জনতার হাত থেকে প্রাণে বাঁচলেও জিনিসগুলি খোয়া গিয়েছে।

আরও পড়ুন:‌ বনগাঁ–সন্দেশখালি কাণ্ডে পুলিশকে দায়ী করল কেন্দ্রীয় সংস্থা, কড়া বিবৃতি ইডির

এছাড়া সন্দেশখালিতে হামলার পর একই পরিস্থিতি তৈরি হয় বনগাঁতেও। আজ ইডি এইসব ঘটনার জন্য পুলিশকে কাঠগড়ায় দাঁড় করিয়ে বিবৃতি প্রকাশ করেছে। বনগাঁর প্রাক্তন পুরপ্রধান শঙ্কর আঢ্যকে গ্রেফতার করতে গিয়ে আক্রমণের মুখে পড়েন ইডি অফিসার এবং কেন্দ্রীয় বাহিনীর জওয়ানরা। বনগাঁয় শঙ্করের বাড়ি থেকে যখন তাঁকে গাড়িতে তোলা হচ্ছিল তখন অনেকে জড়ো হন। এমনকী মহিলারাও ছিলেন সেখানে। তাঁরা ইডির সামনে বিক্ষোভ দেখান এবং ইট–পাটকেল ছুড়তে থাকেন বলে অভিযোগ। তখন কেন্দ্রীয় বাহিনীর জওয়ানরা পরিস্থিতি সামলাতে লাঠি উঁচিয়ে তেড়ে যান। গাড়িতে এসে পড়ে ইট। রাস্তা ফাঁকা করেই নিয়ে যাওয়া হয় শঙ্করকে।

[ad_2]

খবরটি “খবর ২৪ ঘন্টা” অ্যাপে পড়ুন

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here