Home আপডেট হিমন্ত বিশ্বশর্মার চাঞ্চল্যকর দাবি ইন্ডিয়া জোটকে নিয়ে ! মুখোশ খুলে গেল

হিমন্ত বিশ্বশর্মার চাঞ্চল্যকর দাবি ইন্ডিয়া জোটকে নিয়ে ! মুখোশ খুলে গেল

হিমন্ত বিশ্বশর্মার চাঞ্চল্যকর দাবি ইন্ডিয়া জোটকে নিয়ে ! মুখোশ খুলে গেল

[ad_1]

হিমন্ত বিশ্বশর্মা মুখোশ খুলে দিলেন ইন্ডিয়া জোটের। কংগ্রেসের সব গোপন আলোচনার খবর ফাঁস বিশ্বশর্মার কাছে। মোদীকে হঠানোর আদৌ কোনও অ্যাজেন্ডা আছে বিরোধী নেতাদের? বড় প্রশ্ন তুলে দিলেন বিশ্বশর্মা। পাল্টা কংগ্রেসের তরফ থেকে কী বলা হল? বিজেপির সেমিফাইনাল জয়ের পর এবার ময়দানে অসমের মুখ্যমন্ত্রী হিমন্ত বিশ্বশর্মা। যে প্রশ্ন তিনি তুলে দিলেন তার কোনও উত্তর কি আছে ইন্ডিয়া জোটের কাছে? বরং রাজনৈতিক মহলের দাবি নিজেদের অঙ্ক ঠিক করতে ব্যস্ত জোট কিছুদিন পর ঠিক এই উত্তরের পিছনেই হাতড়ে বেড়াবে হয়ত। আজতাকের একটি টক শোতে এসে  বিশ্বশর্মা একের পর এক তোপ দাগতে থাকেন কংগ্রেসকে। আর সেখানেই বিশ্বশর্মার দাবি রাহুল গান্ধীর বর্তমানে যা বয়স
এবারের লোকসভা নির্বাচনে ততগুলো আসনই পাবে কংগ্রেস।

এখান থেকে তো সবে শুরু তবে এই সাক্ষাতকারে বিশ্বশর্মা যে প্রশ্ন তুলে ধরেন সেটা হল, ‘ওদের কাছে ১০০ নেতা আছে মানছি এদিকে বিজেপির একজনই নেতা ওরা বলছেন মোদীকে হটাও কিন্তু মোদীকে কেন হটাতে হবে সেই কারণ কি ওরা খুঁজে পেয়েছে? ভোটার ভোট দিতে গেলে তো এই প্রশ্নের উত্তরই খুঁজবে।’ ঠিক এই বক্তব্যেই রাজনৈতিক মহল বলছে এর মানে বিশ্বশর্মা বলতে চেয়েছেন মোদীর বিরুদ্ধে ঠিক কোন ইস্যু তুলে ধরবে বিরোধী জোট? বিশ্লেষকেরা বলছেন, এক্ষেত্রে যদি একের পর এক বিরোধী নেতাদের দাবি তুলে ধরা হয় তাহলে দেখা যাবে মূল্যবৃদ্ধি, জাতপাতের ইস্যু ইডি-সিবিআই-কে হাতিয়ার করা হচ্ছে বিরোধীদের বিরুদ্ধে এসব ছাড়া খুব বড় কোনও ইস্যু এমূহুর্তে তারা খাড়া করতে পারেননি এখনও পর্যন্ত। এনসিপি নেতা শরদ পাওয়ারের দাবি বিজেপির বিরুদ্ধে তারা একসঙ্গে লড়ালেই বিজেপিকে হারানো সম্ভব তিনি আশা করছেন এবার বিরোধীদের প্রচেষ্টা সফল হবে।

এখানে সংশ্লিষ্ট মহলের দাবি রাজনীতিতে কখন কি হয় কেউ বলতে পারে না সেখানে হাতে গোনা আর কয়েকমাসে কোনও বড় ইস্যু সঠিক টাইমিংয়ে বিরোধীরা ধরতে পারলে হয়ত কংগ্রেসের সিট বাড়তে পারে। এবার এখানেই হিমন্ত বিশ্বশর্মার দাবি। ২০১৪ ও ২০১৯ সালের লোকসভা নির্বাচনের পর কংগ্রেসের এখন লড়াই বিজেপির সঙ্গে নয় কংগ্রেসের লড়াই আসলে নিজের সঙ্গে নিজের যাতে আগের বারের থেকে এবার সিট সংখ্যা কম না হয়ে যায়। একইসঙ্গে দেশের মোদীর পাল্টা প্রধানমন্ত্রীর মুখ কে হতে পারে এই প্রসঙ্গে অসমের মুখ্যমন্ত্রীকে প্রশ্ন করা হলে তিনি বলেন, ‘আপনি জানেন কোন ব্যাটসম্যানকে আউট করতে হবে কিন্তু বোলারের নামই আপনি জানেন না এটা কীভাবে সম্ভব? আউট তো কোনও একজনই করবেন তাই না’।

একইসঙ্গে অসমের মুখ্যমন্ত্রীর দাবি কংগ্রেস বিজেপিকে হারানোর দাবি করার মতই অবস্থায় নেই ২২ সাল কংগ্রেসে ছিলেন তিনি ওদিকে সিডব্লুসির বৈঠক হতে থাকবে আর তিনি বলে দিতে পারবেন কি কথাবার্তা হয়েছে। যদিও বিশ্বশর্মার এত বড় তোপের পর এখন কংগ্রেসের তরফ থেকেকোনও পাল্টা দেওয়া হয়নি।

 

খবরে থাকুন, ফলো করুন আমাদের সোশ্যাল মিডিয়ায়

[ad_2]

খবরটি “খবর ২৪ ঘন্টা” অ্যাপে পড়ুন

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here