Home ভুঁড়িভোজ ৪০ বছর ধরে অটুট স্বাদ! এই দোকানের মুখরোচক ছোলে আর দেশি ঘিয়ে ভাজা ভাটুরে জিভে আনবে জল

৪০ বছর ধরে অটুট স্বাদ! এই দোকানের মুখরোচক ছোলে আর দেশি ঘিয়ে ভাজা ভাটুরে জিভে আনবে জল

৪০ বছর ধরে অটুট স্বাদ! এই দোকানের মুখরোচক ছোলে আর দেশি ঘিয়ে ভাজা ভাটুরে জিভে আনবে জল

[ad_1]

অনিল রাঠি, ফরিদাবাদ: উত্তর ভারতীয় স্ট্রিট ফুড ছোলে ভাটুরের স্বাদের সুনাম দেশের সর্বত্রই ছড়িয়ে রয়েছে। আমলার আচার, ধনে পাতার চাটনি, এক টুকরো লেবু, কুচোনো শসা-পেঁয়াজের সহযোগে গরমাগরম ছোলে ভাটুরের কথা মনে পড়লেই জিভে জল আসবে। যাঁরা এই উত্তর ভারতীয় খানার ভক্ত, তাঁদের অবশ্যই যাওয়া উচিত ফরিদাবাদের একটি বিখ্যাত দোকানে। এখানকার ছোলে ভাটুরে তুমুল জনপ্রিয়।

ফরিদাবাদ বল্লভগড় প্রধান বাজারের রাস্তায় রয়েছে বাবুর ছোলে ভাটুরের দোকান। যা নিয়ে মানুষের মধ্যে চরম উন্মাদনা রয়েছে। শোনা যায়, যিনি এক বার এখানে ছোলে ভাটুরে খেয়েছেন, তাঁর মুখে সেই স্বাদ সারা জীবন লেগে থাকবে। আর এর সুনাম এতটাই ছড়িয়ে পড়েছে যে, সকাল ৮টা থেকেই এই দোকানে রীতিমতো লাইন পড়ে যায়। আর আশ্চর্যজনক ভাবে মাত্র ২-৩ ঘণ্টার মধ্যেই তা শেষ হয়ে যায়।

আরও পড়ুন– টেবিলে শুয়ে শুয়ে এসব কী! বড়লোকদের আজব খেয়ালখুশির রহস্য ফাঁস করলেন সুপারইয়টের কর্মী

কিন্তু এত জনপ্রিয়তা কেন? আর কী-ই বা বিশেষত্ব এখানকার ছোলে ভাটুরের? দোকানের মালিক জানান যে, সম্পূর্ণ দেশি ঘিয়ে ভাজা হয় ভাটুরে। আর ছোলের স্বাদও অপূর্ব। প্রথম দিন থেকে একই রকম স্বাদ ধরে রেখেছেন তাঁরা। দোকানটির মালিক আরও জানিয়েছেন যে, এটা তাঁদের পৈতৃক ব্যবসা। প্রায় ৪০ বছর ধরে রয়েছে এই দোকান। পরবর্তী প্রজন্মও এই সুনাম ধরে রাখার কাজে ধীরে ধীরে পারদর্শী হয়ে উঠছে। তাঁর বক্তব্য, এই ব্যবসার ক্ষেত্রে সবথেকে বেশি গুরুত্ব পায় ছোলে ভাটুরের স্বাদ। কারণ ৪০ বছর আগে যে স্বাদ ছিল, সেই স্বাদ যাতে বর্তমান কিংবা ভবিষ্যতেও অটুট থাকে, সেদিকে বিশেষ ভাবে নজর দিয়ে থাকেন তাঁরা। ফলে যিনি এক বার আসেন, তাঁকে বারবার এই স্বাদ চেখে দেখতে আসতেই হয় এই দোকানে।

শুধু আশপাশের বাসিন্দারাই নন, দূরদূরান্ত থেকে এখানে ছোলে ভাটুরে খেতে আসেন খাদ্যরসিকরা। এমনকী ভিড়ও জমে যায় দোকানে। তবে হোম ডেলিভারি করা হয় না বলেই জানিয়েছেন ওই দোকানের মালিক।

Tags: Food, Haryana, Local Food

[ad_2]

খবরটি “খবর ২৪ ঘন্টা” অ্যাপে পড়ুন

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here