Astro Tips : ফেব্রুয়ারির শেষ দিনে কোন শুভকাজটি করতে পারেন ?

কলকাতা : বাড়িতে কোনও বিয়ের অনুষ্ঠান হোক বা অন্নপ্রাশন। কোনও ধর্মীয় অনুষ্ঠান বা উৎসব উদযাপন। কিংবা কোথাও ভ্রমণে যাবেন। এসবের জন্য শুভক্ষণ দেখে নেওয়ার একটা চল রয়েছে হিন্দুধর্মে। আর তার রেফারেন্স হল- পঞ্জিকা বা পাঁজি। এই বইয়ে উল্লেখ থাকে- কালবেলাদি, কালরাত্রি ও যাত্রা-র কথা । কাজেই, গৃহস্থের বাড়িতে একটি পাঁজি থাকবে না, এমনটা সচরাচর দেখাই যায় না।

কিন্তু, এই পাঁজি লেখা হয় কীভাবে ? এই বই আসলে অনেকটা জ্যোতিষ-শাস্ত্র অবলম্বন করে লিপিবদ্ধ হয়। তাই অধিকাংশ ক্ষেত্রেই এই বইয়ে ব্যবহৃত কিছু শব্দবন্ধনী অনেকেরই বোধগম্য নাও হতে পারে। কিন্তু, জ্যোতিষীরা সেগুলি বুঝতে পারেন সহজেই। বিভিন্ন গ্রহ-নক্ষত্রের প্রভাবে, মানুষের যে ভাগ্য লেখা হয়ে যায় জন্মানোর সঙ্গে সঙ্গেই, সেসবের সুসময়, অসময়, কীভাবে এগোলে ভাল ফল মিলতে পারে-এইসব যাবতীয় তথ্য তুলে ধরা হয় বিভিন্ন পাঁজিতে। তার ওপর ভিত্তি করেই তৈরি হয় ভাগ্যচক্র। তাই, নতুন বছরের শুরুতেই বাঙালির গৃহস্থের বাড়িতে ঢুকে পড়ে একটা পাঁজি। আমাদের এই প্রতিবেদনে এবার থেকে প্রতিদিনের – কালবেলাদি, কালরাত্রি ও যাত্রা-সহ বিভিন্ন তথ্য তুলে ধরা হবে।

আজ ১৫ ফাল্গুন, ২৮ ফেব্রুয়ারি-

সূর্যোদয়- সকাল ৬টা ০৫ মিনিট

সূর্যাস্ত- সন্ধে ৫ টে ৩৫ মিনিট

বারবেলাদি- ৭:৩২, ৮:৫৮, ১:১৬, ২:৪৩

কালরাত্রি- ৭:৯, ৪:৩৮ 

যাত্রা- নেই

শুভকাজ- দীক্ষা

(তথ্যসূত্র : বেণীমাধব শীল)

একনজরে আজকের রাশিফল-

মেষ : যদি যৌথ উদ্যোগে কোনও কাজ করছেন, তবেসতর্ক থাকুন। কারণ, পার্টনারের সঙ্গে আপনার দ্বন্দ্ব দেখা দিতে পারে। সরকারি চাকরিজীবীদের সময়টা অনুকূলে নাও যেতে পারে। কারণ, অফিস-রাজনীতি। কর্মক্ষেত্রে কোনও বাদানুবাদে জড়াবেন না। ছাত্ররা আত্মবিশ্বাসের অভাবে ভুগবেন। হজমের সমস্যা দেখা দিতে পারে। দুর্বল বোধ করতে পারেন। 

বৃষ : দিনটা খুবই চ্যালেঞ্জিং হতে পারে। সময়টা অনুকূলে নেই। তাই যাঁরা বাড়ি কেনার কথা ভাবছেন, তাঁরা আপাতত অপেক্ষা করুন। কর্মক্ষেত্রে প্রতিযোগীদের থেকে সতর্ক থাকুন। ছাত্রদের মনযোগে সমস্যা হতে পারে। সরকারি কর্মীদের বদলির সম্ভাবনা রয়েছে। বেসরকারি সংস্থায় যাঁরা কাজ করছেন, তাঁরা মিথ্যা অভিযোগ থেকে সতর্ক থাকুন। যাঁদের কোলেস্টেরল বা রক্তচাপের সমস্যা রয়েছে, তাঁরা সতর্ক হন।

মিথুন : উৎসাহ বা ক্ষমতার ঘাটতি দেখা দিতে পারে। যাঁরা প্রণয়ের সম্পর্কে রয়েছেন, তাঁরা সময়টা উপভোগ করবেন। ভালবাসার মানুষের সঙ্গে ছোটখাট ভ্রমণের সুযোগও রয়েছে। ছাত্রদের মনযোগের উন্নতি হবে। ভাই-বোনদের সঙ্গে মতপার্থক্য দেখা দিতে পারে। তাঁদের কাছ থেকে প্রাপ্য সম্মান নাও পেতে পারেন। কর্মস্থানে সিনিয়র ও সহকর্মীদের থেকে প্রয়োজনীয় সমর্থন নাও পেতে পারেন। অন্যের মন্তব্য এড়িয়ে যান। উৎসাহিত থাকুন।

কর্কট :  আপনার কোম্পানীর বৃদ্ধির সঙ্গে সঙ্গে আপনার ব্যক্তিগত অর্থাগমের সুযোগ আছে।  যারা বিদেশে পড়াশোনা করতে প্রত্যাশী তাদের জন্য আজ একটি হতাশাজনক দিন হতে পারে। পেশার ক্ষেত্রে দিনটি খুব উজ্জ্বল বলে মনে হয় না। বন্ধুদের সাথে একটি পরিকল্পনা করতে পারেন। শ্বাস-প্রশ্বাস সংক্রান্ত সমস্যা হতে পারে।  ক্রিপ্টোকারেন্সি বা রিয়েল এস্টেটে বিনিয়োগ করলে কারো কারো জন্য ভালো ফল পাওয়া যাবে।

সিংহ: গাড়ি বা  সম্পত্তি কিনতে চান? আর্থিক লক্ষ্যে অবিচল থাকুন।  কর্ম ফলের জন্য তৈরি থাকুন। পরিবারের সঙ্গে মজা করে কাটান। স্বাস্থ্যে নজর দিন। বাবা – মায়ের স্বাস্থ্যের প্রতি খেয়াল রাখুন। 

কন্যা : গড়িমসি করবেন না। আপনার সিদ্ধান্ত নেওয়া ক্ষমতার জন্য আপনার ব্যবসা বা কেরিয়ারে লাভ হবে। দাম্পত্যজীবনে সমস্যা থাকলে মিটে যেতে পারে। সঙ্গীর খোঁজ থাকলে সফল হবেন। কাজ ও বাড়ির মধ্যে ভারসাম্য বজায় রাখুন। নিজের স্বাস্থ্যের প্রতিও খেয়াল রাখুন। 

তুলা : সাফল্য চাইলে নিজেকে আরও বেশি করে কাজ করতে হবে। অল্প কদিনের মধ্যেই কেরিয়ারে বদল আসার সম্ভাবনা রয়েছে। নতুন করে শুরু করলে, ঠিকমতো পরিকল্পনা করলে এবং সেটা মেনে চললে আর্থিক পরিস্থিতির দ্রুত উন্নতি ঘটবে। কোথাও বিনিয়োগের আগে অগ্র-পশ্চাৎ বিবেচনা করে নেবেন। হাতের কাজ সময়ে শেষ করতে কোনও সমস্যা হবে না। ব্যবসা থাকলে কর্মীদের উপর নজর রাখুন। পরিবার ও বন্ধুদের থেকে সাহায্য পাবেন। সন্তানের দিকে খেয়াল রাখুন। কোনওরকম ঝামেলা-ঝঞ্ঝাট থেকে দূরে থাকবেন। কোনও খরচ করার আগে ভাল করে ভেবে দেখবেন।

বৃশ্চিক : অর্থাগমের নতুন রাস্তার খোঁজ পেতে পারেন। ব্যবসা বৃদ্ধির সুযোগ রয়েছে, ঋণ পেতে পারেন। টাকা জমানোর ব্যাপারেও পদক্ষেপ করুন। কাজের জায়গায় কিছু সমস্যা হতে পারে। এমন কোনও মন্তব্য করবেন না যাতে আপনি অফিস পলিটিক্সের মধ্যে জড়িয়ে যান। বাবা-মা সবসময় পাশে থাকবেন। সঙ্গীর খোঁজে থাকলে আপাতত ধৈর্য্য ধরুন। বিয়ের পরিকল্পনা আপাতত স্থগিত করতে হতে পারে।  পেটের স্বাস্থ্যের দিকে খেয়াল রাখুন।

ধনু রাশি

ধনু রাশির জাতক জাতিকাদের জন্য দিনটি মন্দ নয়। কর্মক্ষেত্রে কাউকে খুব বেশি বিশ্বাস করবেন না। আপনি নতুন বাড়ি, যানবাহন বা দোকান ইত্যাদি কিনতে পারেন ।  পরিবারের সদস্যরা আজ আপনাকে হিংসা করবে। ছাত্ররা আজ তাদের শিক্ষকদের পূর্ণ সাহায্য পাবে।

মকর রাশি

মকর রাশির জাতকদের জন্য আজকের দিনটি ভাল। সরকারি চাকরির সঙ্গে যুক্ত ব্যক্তিরা পদোন্নতি পেতে পারেন। তবে কোনও বড় কাজে হাত দেবেন না,  বাধা আসতে পারে। পরিবারের কোনও সদস্যের সঙ্গে আপনার বিরোধ থাকলে আলোচনার মাধ্যমে সমাধান করতে হবে। যারা চাকরি খুঁজছেন তারা আজ কিছু ভালো খবর পেতে পারেন।

কুম্ভ  রাশি

কুম্ভ রাশির জাতক জাতিকাদের জন্য আজকের দিনটি পরোপকারের কাজে সক্রিয় অংশ নেওয়ার জন্য একটি দিন হবে। আপনি কোনও কাজের বিষয়ে কোনও বন্ধুর সঙ্গে কথা বলতে পারেন ।  আজ কোনও নতুন কাজ শুরু করা আপনার পক্ষে ভাল হবে। আপনার কোনও কাজ আগামীর জন্য ফেলে রাখবেন না,  সমস্যা দেখা দিতে পারে। শিক্ষার্থীরা  শিক্ষকদের কাছ থেকে  সমস্যার সমাধান পেতে পারেন। 

মীন- প্রেমে সাবধান। ভেস্তে যেতে পারে ভ্রমণের পরিকল্পনা। কর্মস্থানে তর্ক এড়িয়ে চলুন। ব্যবসায় সাফল্য আসবে। দাম্পত্যে সুখের দিন ফিরবে। বাড়তি কথা থেকে বিরত থাকুন, না হলে সমস্যায় পড়বেন।

খবর ২৪ ঘন্টা

Share
Published by
খবর ২৪ ঘন্টা

Recent Posts

Sundarbans forest worker killed: সুন্দরবনের ইতিহাসে প্রথম চোরাশিকারিদের হাতে বনকর্মী মৃত্যু, খুনের মামলা রুজু

চোরশিকারীদের হাতে বনকর্মী খুনের ঘটনায় মামলা দায়ের করে তদন্ত শুরু করল সন্দরবন কোস্টাল থানার পুলিশ।…

2 hours ago

দেশের প্রেসিডেন্ট ও বিদেশমন্ত্রীকে নিয়ে ভেঙে পড়ল ইরানি হেলিকপ্টার

তেহরান: ইরানের প্রেসিডেন্ট ইব্রাহিম রাইসি এবং বিদেশমন্ত্রী হোসেন আমিরাবদোল্লাহিয়ানকে নিয়ে একটি হেলিকপ্টার দেশের প্রত্যন্ত পাহাড়ি…

2 hours ago

CPM leader arrest with money: ভোটের মধ্যে সীমান্তে প্রচুর বাংলাদেশি মুদ্রা সহ ধৃত CPM নেতা, শাস্তির দাবি TMC-র

সীমান্তের কাঁটাতার পেরিয়ে গরু পাচার বা সোনা পাচারের অভিযোগ নতুন কিছু নয়। এবার সীমান্তে প্রচুর…

2 hours ago

Hotel owner beaten: হোটেল থেকে AC-র রিমোট, চাবি চুরির চেষ্টা, বাধা দেওয়ায় তারাপীঠে আক্রান্ত মালিক

টাকা বা সোনা নয়, এসির রিমোট, চাবি চুরির চেষ্টা, তাও আবার একটি হোটেল থেকে। আর…

3 hours ago

২৫ দিন পর বাড়ি ফিরে এলেন ‘তারক মেহতা…’র ‘নিখোঁজ’ অভিনেতা গুরুচরণ সিং

ডেস্ক: দিনপঁচিশেক ‘বেপাত্তা’ পর বাড়ি ফিরে এলেন হিন্দি সিরিয়ালের অভিনেতা গুরুচরণ সিং। জনপ্রিয় সিরিয়াল ‘তারক…

3 hours ago

Illegal construction: বেআইনি নির্মাণ কীভাবে রুখতে হবে? সব পুরসভাকে পুস্তিকা পাঠাল পুর দফতর

গার্ডেনরিচ কাণ্ডের পরে একাধিক কঠোর পদক্ষেপ গ্রহণ করেছে কলকাতা পুরসভা। তবে বেআইনি নির্মাণের অভিযোগ শুধু…

3 hours ago