ED Raid Latest Updates: বাড়িতে ইডি, বড়ঞার অনুপ্রেরণায় কৈখালির বহুতল থেকে মোবাইল ছুড়লেন শেয়ার ব্যবসায়ী


কয়েক মাস আগেই বড়ঞায় তৃণমূল বিধায়ক জীবনকৃষ্ণ সাহার বাড়িতে সিবিআই তল্লাশি চলাকালীন পুকুরে ফোন ফেলা হয়েছিল। যেন সেই ঘটনা থেকেই অনুপ্রাণিত হয়েই কৈখালিতে বহুতল থেকে পাশের বাড়িতে ফোন ছুড়ে ফেললেন এক শেয়ার ব্যবসায়ী। সেই সময় তাঁর বাড়িতে ইডি অভিযান চালাচ্ছিল বলে জানা গিয়েছে। পরে অবশ্য ছুড়ে ফেলা দু’টি ফোনই উদ্ধার করে ইডি। (আরও পড়ুন: ‘আধার নিষ্ক্রিয় হয়েছে’ বলে চিঠি এসেছে? উদ্বেগ ও জল্পনার মাঝে বার্তা দিল UIDAI)

আরও পড়ুন: সরস্বতীপুজোর আগে কতটা সদয় লক্ষ্মীদেবী? মঙ্গলের কলকাতায় কততে বিকোচ্ছে সোনা

উল্লেখ্য, আজ রেশন দুর্নীতি মামলায় তদন্ত করতে শহরের একাধিক জায়গায় তল্লাশি অভিযান শুরু করে ইডি। এরই মধ্যে তদন্তকারীরা পৌঁছে যান হানিস তসরিওয়ালের বাড়িতে। কৈখালির এক বহুতল আবাসনে হানিসের বাড়িতে যখন ইডি আধিকারিকরা ঢোকেন, তখন ৭ তলা থেকে নিজের ফোন দু’টি নীচে ছুড়ে ফেলে দেন হানিস। সেই ফোন পাশের বাড়ির ছাদে গিয়ে পড়ে। সেই দু’টি মোবাইলের একটির ব্যাক-কভারে নাকি আবার ৫০০ টাকার একটি নোটও রাখা ছিল। এই মোবাইল ফোনে দুর্নীতি সংক্রান্ত তথ্য আছে বলে মনে করছেন তদন্তকারীরা। আর তাই তথ্যপ্রমাণ লোপাটের চেষ্টায় ফোনগুলি ছুড়ে ফেলা হয়েছিল বলে অনুমান করছে ইডি। তবে ফোন দু’টি বাজেয়াপ্ত করে সেগুলির তথ্য খতিয়ে দেখা হচ্ছে বলে জানিয়েছে ইডি। (আরও পড়ুন: নির্মলার শ্বেতপত্রে আদর্শ দুর্নীতি, সেই মামলায় গদি খোয়ানো অশোককেই দলে নেবে BJP?)

আরও পড়ুন: ‘…ভালো করে একটা ড্রাফট করতে পারে না’, সরকারি কর্মীদের নিয়ে বিস্ফোরক মমতা

এদিকে আজ রেশন দুর্নীতির তদন্তে সল্টলেকের আইবি ব্লকের একটি ঠিকানাতেও পৌঁছে যায় ইডি। বিধাননগর দক্ষিণ থানার পুলিশও সেখানে পৌঁছেছে। বিশ্বজিৎ দাস নামে এক ব্যবসায়ী সেই ঠিকানায় থাকেন বলে জানা গিয়েছে। যদিও আজ সকালে তিনি বাড়িতে ছিলেন না। রেশন দুর্নীতি মামলাতেই সেই বাড়িতে তল্লাশি চালানো হয়েছে বলে জানা গিয়েছে। রেশন দুর্নীতির টাকা কোথায় এবং কী ভাবে বিনিয়োগ করা হয়েছে, তা জানতেই এই তল্লাশি অভিযান বলে জানা গিয়েছে। এই বিশ্বজিৎ শঙ্কর আঢ্যর ঘনিষ্ঠ বলে জানা গিয়েছে। তাঁর আমদানি রফতানির ব্যবসা আছে। পাশাপশি ফরেন মানি এক্সচেঞ্জেরও ব্যবসা আছে। আগে নাকি মধ্যমগ্রাম বসুনগরের বাসিন্দা ছিলেন তিনি। পরে ২০১৩ সালে প্লট কিনে সল্টলেকে চলে আসেন এই বিশ্বজিৎ। এই ব্যবসায়ীর আরও দু’টি ফ্ল্যাটে ইডি তল্লাশি অভিযান চালাচ্ছে বলে জানা গিয়েছে।

এছাড়াও আজ পার্ক স্ট্রিট, রাসেল স্ট্রিট, বাগুইহাটি, এলাকার আরও বেশ কিছু জায়গায় আজ তল্লাশি অভিযান চালাতে শুরু করে ইডি। ইডির প্রতিটি দলের সঙ্গেই কেন্দ্রীয় বাহিনীর জওয়ানরা আছেন বলে জানা গিয়েছে। এদিকে আজ নিউ আলিপুরের ৩৯৭ জি ব্লকের ঠিকানাতেও হানা দেয় ইডি। রিপোর্টে দাবি করা হয়েছে, সেই বাড়িতে থাকেন সুনীল কায়ান। দাবি করা হয়েছে, সুনীলের বাড়িতে শেয়ার বাজার সংক্রান্ত একটি মামলার তদন্তে তল্লাশি চালাচ্ছে ইডি। সুনীলের সংস্থা আর্থিক লেনদেন সংক্রান্ত কাজের সঙ্গে যুক্ত বলে জানা গিয়েছে।



খবরটি “খবর ২৪ ঘন্টা” অ্যাপে পড়ুন

খবর ২৪ ঘন্টা

Recent Posts

Sundarbans: মাথায় ‘কুডুলের কোপ’, সুন্দরবনে চোরা শিকারিদের হাতে খুন বনকর্মী

চোরা শিকারিদের হাতে খুন হলেন এক বনকর্মী।  রাতে টহল দেওয়ার সময় হামলা চালায় এক দল…

5 mins ago

Israel–Hamas war: হামাসের সাহসে ইসরায়েলের আঁতে ঘা, ফিলিস্তিনকে সাহস যোগাচ্ছে বড় বড় দেশ

  Israel–Hamas war: মধ্যপ্রাচ্যকে কেন্দ্র করে এখন গোটা বিশ্বজুড়ে যুদ্ধের আবহ। আর সেখানে বারংবার কেন্দ্রবিন্দুতে চলে…

10 mins ago

রাহুল, রাজনাথ, স্মৃতি ইরানির ভাগ্য নির্ধারিত হবে পঞ্চম দফার ভোটে, নজর আর কোন কোন কেন্দ্রের দিকে

ডেস্ক: সোমবার ২০ মে লোকসভা নির্বাচনের পঞ্চম দফায় যাঁদের ভাগ্য নির্ধারিত হচ্ছে তাঁদের মধ্যে সবচেয়ে…

1 hour ago

স্বাতী মালিওয়াল মামলায় দিল্লি পুলিশের চাঞ্চল্যকর দাবি, ‘ঘটনার সময়ের সিসিটিভি ফুটেজ গায়েব’

নয়াদিল্লি: আম আদমি পার্টি (আপ)-র রাজ্যসভার সাংসদ স্বাতী মালিওয়ালের সঙ্গে দুর্ব্যবহারের ঘটনায় দিল্লি পুলিশ একটি…

2 hours ago

Suvendu Adhikari: ‘জ্ঞানেশ্বরীর দায় নেবেন তো!’ ছত্রধর প্রসঙ্গে মমতা নিশানা শুভেন্দুর

ঝাড়গ্রামে গিয়ে মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় জানিয়েছিলেন, ছাত্রধর মাহাতো তাঁকে জঙ্গলমহল চিনিয়েছিলেন। মুখ্যমন্ত্রী সেই দাবির বিরোধিতা…

3 hours ago

সোমবার পঞ্চম দফায় পশ্চিমবঙ্গের ৭টি-সহ ৪৯ কেন্দ্রে ভোট

ডেস্ক: লোকসভা নির্বাচনের পঞ্চম দফায় ভোট নেওয়া হবে সোমবার ২০ মে। এ দিন ৬টি রাজ্য ও…

3 hours ago