Farmer death: চাঁচলে তান্ত্রিক সন্দেহে মারধর, মলমূত্র খাওয়ানোর অভিযোগ,কৃষকের ঝুলন্ত দেহ উদ্ধার


গ্রামের কেউ অসুস্থ হলে ধরে নেওয়া হতো তার জন্যই এমনটা হয়েছে। সেই অভিযোগে তাঁকে সালিশিসভায় ডেকে বিচারও করা হয়। এমন কি তাঁকে মলমূত্রও খাওয়ানো হয়। সালিশি সভায় তাঁকে মারধরও করা হয় বলে অভিযোগ। এর পর বৃহস্পতিবার রাতে তাঁর ঝুলন্ত দেহ উদ্ধার হয় বাড়ির পাশের একটি গ্রাম থেকে। তাঁর পরিবারের লোকজনের অভিযোগ, খুন করে গাছে ঝুলিয়ে দেওয়া হয়েছে তাঁকে। মালদার চাঁচলের এক নম্বর ব্লকের ভগবানপুর গ্রাম পঞ্চায়েতের ভগবানপুর গ্রামের বর্মন পাড়ায় এই ঘটনা হয়েছে।

পেশায় কৃষক ওই ব্যক্তির নাম জয়দেব বর্মন। বয়স ৬০ বছর। বাড়িতে তাঁর স্ত্রী ছাড়া তিন মেয়ে রয়েছে। তার মধ্যে বড় মেয়ের বিয়ে হয়ে গিয়েছে। আগামী ১৮ এপ্রিল মেজো মেয়ের বিয়ের দিন ঠিক ছিল। কিন্তু তার আগে এই অঘটনে ভেঙে পড়েছে গোটা পরিবার।

পরিবারের অভিযোগ তাঁকে তান্ত্রিক বলে সন্দেহ করত গ্রামবাসীদের একাংশ। এর আগে ২০২২ সালে এ নিয়ে গ্রামে ঝামেলাও হয়। সেই সময় জয়দেবকে মারধর করা হয় বলে অভিযোগ। পরে পুলিশের হস্তক্ষেপে বিষয়টি মিটমাট হয়ে যায়। সম্পতি গ্রামের এক মেয়ের অসুস্থতায় ফের তাঁকে দিকে আঙুল তুলতে শুরু করেন ওই গ্রামবাসীরা। তাদের অভিযোগ, জয়দেব তন্ত্রমন্ত্র করে এই সব কাণ্ড ঘটাচ্ছে।

আরও পড়ুন। এবছর গ্রীষ্মে আকাশ ছোঁবে শাকসবজির দাম? আগাম ইঙ্গিত আরবিআই গভর্নরের

আগেও একই অভিযোগ তোলা হয়

বৃদ্ধ কৃষকের মেয়ে বলেন, ‘ গত ২৬ মার্চ গ্রামের একটি মেয়ের শরীর হঠাৎ খারাপ হয়ে যায়। সে নাকি বলেছিল, তার অসুস্থতার জন্য নাকি আমার বাবা আর দিদি দায়ী। আমার বাবা আর দিদি নাকি তন্ত্রবিদ্যা করে মেয়েদের অসুস্থ করে দিচ্ছে। ২০২২ সালেও একই ঘটনা ঘটে। সে বার আমরা গোটা ঘটনাটি চাঁচল থানায় জানিয়েছিলাম। পুলিশ মীমাংসাও করে দেয় । বলেছিল, আর কিছু হবে না। কিন্তু গত ২৬ মার্চ ফের একই ঘটনা ঘটে। সে দিন বাবাকে গ্রামের মানুষজন বাড়ি থেকে বের করে নিয়ে যায় । ওরা বাবাকে মল-মূত্র খাওয়ায়। এতে বাবা ভেঙে পড়েন। সেখান থেকে বাড়ি চলে আসেন। ওরা ফের বাবাকে নিয়ে যায়। ওরা বাবার সঙ্গে কী করেছে আমরা জানি না। গতকাল বাড়ির পাশের গাছে বাবার ঝুলন্ত দেহ দেখি। বাবা কখনও আত্মহত্যা করতে পারে না।’

আরও পড়ুন। ওয়াটগঞ্জ কাণ্ডের তদন্তে এবার লালবাজারের ফরেনসিক টিম, দুর্গা সরখেল খুনে নয়া মোড়

আতঙ্কে পরিবার

এই ঘটনার পর আতঙ্কিত বর্মন পরিবার। তাঁদের অভিযোগ, বাড়িঘর জ্বালিয়ে দেওয়ার হুমকি দেওয়া হচ্ছে। ইতিমধ্যেই চাঁচল থানায় অভিযোগ দায়ের করেছেন তাঁরা।

জয়দেবের ভাইপো বলেন, ‘ সম্প্রতি গ্রামের একটি মেয়ের জ্বর হয়েছিল। গ্রামবাসীরা কাকুকে নিয়ে ওর কাছে গেলে সে আর কথা বলেনি। সে নাকি বোবা হয়ে যায়। কাকু নাকি তন্ত্রবিদ্যা দিয়ে ওর মুখ বন্ধ করে দিয়েছে । মেয়েটি লিখে জানায়, কাকুকে মানুষের মলমূত্র খাওয়ানো হলে ও নাকি ঠিক হয়ে যাবে । মারের ভয়ে কাকু বাধ্য হয়ে সে সব খায় । কাকুর এক শ্যালক কীর্তন শুনতে এসেছিল । তাকেও গ্রামবাসীরা তান্ত্রিক সন্দেহ করে বেধড়ক মারে। শেষ পর্যন্ত গ্রামের সিভিক ভলান্টিয়ারদের তৎপরতায় পুলিশ তাকে উদ্ধার করে। নইলে ওকে মেরেই ফেলত ।’

ঘটনার তদন্ত শুরু করেছে চাঁচল থানার পুলিশ। এই ঘটনায় ১০ জনের বিরুদ্ধে অভিযোগ দায়ের করা হয়েছে। অভিযুক্তরা প্রত্যেকেই পালিয়ে গিয়েছে। ঘটনার তদন্তে শনিবার গ্রামে যাবে পুলিশ।

আরও পড়ুন। সন্দেশখালির পুনরাবৃত্তি ভূপতিনগরে, হামলার শিকার NIA, উড়ে এল পাথর, আহত ২ অফিসার



খবরটি “খবর ২৪ ঘন্টা” অ্যাপে পড়ুন

খবর ২৪ ঘন্টা

Recent Posts

Sundarbans: মাথায় ‘কুডুলের কোপ’, সুন্দরবনে চোরা শিকারিদের হাতে খুন বনকর্মী

চোরা শিকারিদের হাতে খুন হলেন এক বনকর্মী।  রাতে টহল দেওয়ার সময় হামলা চালায় এক দল…

4 mins ago

Israel–Hamas war: হামাসের সাহসে ইসরায়েলের আঁতে ঘা, ফিলিস্তিনকে সাহস যোগাচ্ছে বড় বড় দেশ

  Israel–Hamas war: মধ্যপ্রাচ্যকে কেন্দ্র করে এখন গোটা বিশ্বজুড়ে যুদ্ধের আবহ। আর সেখানে বারংবার কেন্দ্রবিন্দুতে চলে…

10 mins ago

রাহুল, রাজনাথ, স্মৃতি ইরানির ভাগ্য নির্ধারিত হবে পঞ্চম দফার ভোটে, নজর আর কোন কোন কেন্দ্রের দিকে

ডেস্ক: সোমবার ২০ মে লোকসভা নির্বাচনের পঞ্চম দফায় যাঁদের ভাগ্য নির্ধারিত হচ্ছে তাঁদের মধ্যে সবচেয়ে…

1 hour ago

স্বাতী মালিওয়াল মামলায় দিল্লি পুলিশের চাঞ্চল্যকর দাবি, ‘ঘটনার সময়ের সিসিটিভি ফুটেজ গায়েব’

নয়াদিল্লি: আম আদমি পার্টি (আপ)-র রাজ্যসভার সাংসদ স্বাতী মালিওয়ালের সঙ্গে দুর্ব্যবহারের ঘটনায় দিল্লি পুলিশ একটি…

2 hours ago

Suvendu Adhikari: ‘জ্ঞানেশ্বরীর দায় নেবেন তো!’ ছত্রধর প্রসঙ্গে মমতা নিশানা শুভেন্দুর

ঝাড়গ্রামে গিয়ে মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় জানিয়েছিলেন, ছাত্রধর মাহাতো তাঁকে জঙ্গলমহল চিনিয়েছিলেন। মুখ্যমন্ত্রী সেই দাবির বিরোধিতা…

3 hours ago

সোমবার পঞ্চম দফায় পশ্চিমবঙ্গের ৭টি-সহ ৪৯ কেন্দ্রে ভোট

ডেস্ক: লোকসভা নির্বাচনের পঞ্চম দফায় ভোট নেওয়া হবে সোমবার ২০ মে। এ দিন ৬টি রাজ্য ও…

3 hours ago