ভৌতিক ভ্রমণ !! দেশের কুখ্যাত ৭টি ভূতুড়ে হোটেল

শেয়ার করুন সকলের সাথে...
  • 1.5K
    Shares

দুর্বল হৃদয়দের জন্য নয়

রাত কাটানোর জন্য বেছে নিন কুখ্যাত কিছু ভূতুড়ে হোটেল , চোখ বুলিয়ে নিন আমাদের পাতায়ঃ

হোটেল বলতেই সব সময় মনে  আসে বিলাসবহুল কামরা, আতিথেয়তা এবং সুস্বাদু খাবারের সমাহার, কিন্তু ভাবুন তো ফাউ হিসেবে যদি পাওয়া যায়ে অশরিরী উপস্থিতি , রাতের বেলায়ে অদ্ভুত শব্দ, জানালা দরজার অস্বাভাবিক আচরন, ঘরে- করিডর এ তেনাদের যাতায়াত। ভয়ের সাথে উপরি হিসেবে একটা ভৌতিক অভিজ্ঞতা নিয়ে ফিরতে পারেন আপনি। অ্যাডভেঞ্চার প্রিয় পাঠকদের জন্য তারই সুলুক সন্ধান, ঠিকানা/ বুকিং এর টেলিফোন দিলাম এই লেখায়। যদিও সেই  রাতে আপনার নিশ্চিন্ত ঘুম হওয়ার মতো কোনও প্রতিশ্রুতি দিতে পারছিনা, কিন্তু তেনাদের সাথে রাত কাটানোর সৌভাগ্যই বা কতজনের হয়?

 

১ – হোটেল ব্রিজ রাজ ভবন, কোটা, রাজস্থান

 

এই প্যালেসটি অষ্টাদশ শতকে নির্মান হলেও ১৯৮০ সাল থেকে এটিকে হোটেল এ রুপান্তরিত করে ভ্রমনার্থীদের ভাড়া দেওয়া শুরু হয়।

শোনা যায় মেজর বার্টন নামে এক অশরীরী সাহেব এরও ঠিকানা এটি, ১৮৫৭ তে সিপাহি বিদ্রোহের সময় বিদ্রোহীদের হাতে যার মৃত্যু ঘটে।  এই সাহেব ভুত, মাঝরাতে করিডোর এ পায়চারি করেন, ঘুমিয়ে পড়া নৈশপ্রহরীদের কখনসখনও থাপ্পর মারেন, কিন্তু টুরিস্টদের প্রতি ইনি অত্যন্ত বন্ধুত্বপুর্ন।

ঠিকানাঃ Brijraj Bhawan Palace Hotel,, Civil Lines, Nayapura, Kota, Rajasthan 324001

ফোনঃ 0744 245 0529

 

 

২ – হোটেল স্যাভয় , মসৌরি 

যদিও এটি দুই নম্বরে স্থান পেল, তাও হোটেল ব্রিজরাজ এর থেকে মসৌরির হোটেলটি অনেক বেশী ভয়ানক। শোনা যায়, লেডি গার্নেট অরম নামে এক অশরীরী মহিলার অতৃপ্ত আত্মা হোটেলটির আনাচে-কানাচে ঘুরে বেড়ায়। কাহিনী অনুযায়ী এটির পূর্বতন মালকিন লেডি গার্নেট এর প্রণয়ী ছিলেন এক ডাক্তার যিনি, ওনাকে ওষুধ এ বিষ মিশিয়ে হত্যা করেন, কিছু বছর পড়ে সেই ডাক্তার এর মৃতদেহও একই জায়েগায় পাওয়া যায়। এর ভয়াবহ কাহিনি দূর-দুরান্তে ছড়িয়ে পড়ে, এমনকি আগাথা ক্রিস্টির বিখ্যাত উপন্যাস The Mysterious Affair at Styles এই গল্প থেকেই গড়ে ওঠে

ঠিকানাঃ Library Bazar, Gandhi Chowk, Mussoorie, Uttarakhand 248179

ফোনঃ 0135 263 7000

 

৩- হোটেল তাজ মহল প্যালেস, মুম্বাই

হোটেল তাজ মহল প্যালেসের খুব চমকপ্রদ একটি ইতিহাস আছে, হোটেলটি তৈরির পরিকল্পনার ভার দেওয়া হয় তখনকার বিখ্যাত ব্রিটিশ আর্কিটেক্ট W.A. Chambers কে।

একদিন এর মালিক,  জামশেদজী টাটা কে ব্রিটিশ পরিচালিত ওয়াটসন হোটেল এ ঢুকতে বাধা দেওয়ায় তিনি সেই প্রত্যাখ্যান ের বদলা নিতে পালটে ফেলেন হোটেলের জন্য Chambers এর বানানো প্ল্যান। ইংল্যান্ড সফর সেরে ফিরে W.A. Chambers তা দেখে এত ভেঙে পড়েন যে হোটেলটির ৫ তলা থেকে ঝাঁপ দিয়ে আত্মহত্যা করেন। আজ অবধি হোটেলটির ওল্ড-উইং এ Chambers সাহেব কে পায়চারি করতে দেখা যায়।

ঠিকানাঃ Apollo Bunder, Apollo Bandar, Colaba, Mumbai, Maharashtra 400001

ফোনঃ 022 6665 3366

 

৪ – হোটেল ফার্ন- হিল, ঊটি

 

এই হোটেলটির ভুতুড়ে ক্রিয়াকলাপ প্রকাশ্যে আসে যখন বলিউড এর বিখ্যাত ফিল্ম “রাজ” (Raaz) এর শুটিং এর জন্য এটিকে ভাড়া নেওয়া হয়। নৃত-পরিচালক সরোজ খান ও তার crew member রা একদিন মাঝরাতে ছাদের উপর নানান আসবাবপত্র সরানোর একটানা সজোরে আওয়াজ শুনতে পান । ওনারা ভাবেন কেউ হয়তো দোতলায়ে আসবাব পত্র ওলটপালট করছে, ঘুম ভেঙে যাওয়ায় ওনারা হোটেল reception এও ফোন করার চেষ্টা করেন। কিন্তু ফোন বেজে যায়। সকালে উঠে ওনাদের থেকে সব শুনে হোটেল কর্তৃপক্ষ দেখান যে পুরো হোটেলটি একতলাই , সেখানে কোনও দোতলাই নেই। এই ঘটনার পর থেকে ওই হোটেলটি বন্ধ করে দেওয়া হয়।

ঠিকানাঃ 73, Kundah House Road, Fern Hill, Ooty, Tamil Nadu 643004

ফোনঃ 084899 33770

 

৫ – হোটেল রাজকিরন, লোনাভ্লা 

মুম্বাই থেকে ঘণ্টা দুয়েক গেলেই শান্ত পাহাড়ি পরিবেশে লোনাভ্লার হোটেল রাজকিরন আপনাকে স্বাগত জানাবে, খুব বড় না হলেও ছিমছাম এই হোটেলটি কিন্তু পছন্দসই। কিন্তু ভুলেও এর Reception এর পিছনের ঘরটি নেবেন না। কারন অনেক পরলৌকীক বিশেষজ্ঞ এই হোটেলটিকে বিশেষ করে ওই কোণার ঘরটিকে ভৌতিক আখ্যা দিয়েছেন। ওই ঘরে থাকা কোনও পর্যটক মাঝরাতে অনুভব করেছেন তার বিছানার চাদর কেউ টেনে নিয়ে যাচ্ছে। অথবা কেউ কেউ পায়ের কাছে একটা নীল আলো কে ঘোরাফেরা করতে দেখেছেন।

ঠিকানাঃ B Ward C S No 162, Lonavala, Maharashtra 410401

 

 

৬ – মর্গান হাউস টুরিস্ট লজ, কালিম্পং

কালিম্পং এর সুন্দর পরিবেশ  আর প্রাকৃতিক ঠান্ডার সাথেসাথে আপনার মেরুদন্ডেও একটি শীতল স্রোত বইয়ে দেবে এই মর্গান হাউসে কাটানো একটি রাত। ১৯৩০ সালে জর্জ মর্গান এটি তৈরি করেন কিন্তু তার স্ত্রী লেডি মর্গান এর মৃত্যুর পর এখানে টিকতে পারেননি তিনিও। আজও মর্গান হাউসে লেডি মর্গান এর কণ্ঠস্বর এবং কাঠের মেঝের উপর দিয়ে তাঁর হিল-জুতো পড়ে পায়চারি করার আওয়াজ শোনা যায়।

ঠিকানাঃ Chandraloke, Kalimpong, West Bengal 734301

ফোনঃ 090079 95888

 

৭ –  হোটেল সিতারা, রামোজি ফিল্ম সিটি, হায়দরাবাদ

হায়দরাবাদ এর রামোজি ফিল্ম সিটি তৈরি হয়েছে নিজাম দের যুদ্ধক্ষেত্র অনাজপুরে। মনে করা হয় শত শত নিহত সৈনিকদের আত্মা পরিবেষ্টিত এই জায়গা। অশরীরী দের উপস্থিতি অনুভুত হয়ে সারা ফিল্ম সিটি জুড়েই। বাদ যায়না ফিল্ম সিটির লাগোয়া এই সিতারা হোটেলটিও। হোটেল এর ঘরে বা ফিল্ম সিটির ড্রেসিংরুম, সর্বত্র ছড়িয়ে আছে অতৃপ্ত আত্মাদের উপস্থিতির নানান কাহিনী। যা এই রামোজি ফিল্ম সিটি লাগোয়া পরিবেশ কে করে তুলেছে হায়দেরাবাদ এর সব থেকে ভৌতিক স্থান।

ঠিকানাঃ Ramoji Film City, Anajpur Village, Hayatnagar Mandal, Hyderabad, Telangana 501512

ফোনঃ 084152 46556

Facebook Comments

শেয়ার করুন সকলের সাথে...
  • 1.5K
    Shares

খবর এক নজরে…

No comments found

Sponsored~

Be the first to comment

Leave a Reply

Your email address will not be published.