যাদবপুরে বিশ্ব-শারিরীক প্রতিবন্ধকতা দিবসে মৈত্রী ক্রিকেট ম্যাচ

ছবি সৌজন্য :- অনিব্রত মুখার্জি
শেয়ার করুন সকলের সাথে...

সাম্প্রতিক গবেষণায় উঠে এসেছে দূষণের ফলে জন্ম নিচ্ছে লক্ষ লক্ষ শারীরিক ও মানসিকভাবে ‘আনফিট’ শিশু। যার সংখ্যা ক্রমশ বাড়ছে । সেই উদ্দেশ্য ৩ ডিসেম্বর যাদবপুর বিশ্ববিদ্যালয়ের সল্টলেক ক্যাম্পাসে সেন্টার ফর ডিসএ্যাবিলিটি স্টাডিজ ও যাদবপুর বিশ্ববিদ্যালয় যৌথভাবে আয়োজন করছে একটি প্রীতি ক্রিকেট ম্যাচ। সারা বাংলার শারীরিক প্রতিবন্ধক ক্রিকেটারদের একটি দল বন্ধুত্বমূলক এই প্রতিযোগিতায় ক্রিকেটের ময়দানে নামতে চলেছে টলিউড একাদশের বিপক্ষে।
শারীরিক অসুস্থতা থেকে জীবনের মূলস্রোতে ফিরিয়ে আনার উদ্দেশ্যেই এই প্রীতি ম্যাচ আয়োজনে সামিল হয়েছে সারাবাংলার শারীরিকভাবে পিছিয়ে পড়া মানুষদের নিয়ে গঠিত ক্রিকেট অ্যাসোসিয়েশন (পিসিসিএবি)। নেতৃত্বে থাকছেন শারীরিক প্রতিবন্ধকতা বিষয়ক যুগ্ম কো-অর্ডিনেটর প্রফেসর মনোজিত মন্ডল।

ছবি সৌজন্য :- অনিব্রত মুখার্জি

শুভ্র জোয়ারদারের পিসিসিএবির বিরুদ্ধে টালিগঞ্জ একাদশের হয়ে খেলতে নামছেন প্রথীতযশা টলিউড অভিনেতা সুমন, যীশু সেনগুপ্ত, ইন্দ্রনীল সহ অন্যান্য বিশিষ্ট চিত্রাভিনেতা।
সকাল সাড়ে ন’টায় এই প্রতিযোগিতার উদ্বোধন করবেন পশ্চিমবঙ্গ সরকারের নারী, শিশু ও সমাজকল্যাণ দপ্তরের মন্ত্রী ডা. শশী পাঁজা ও যাদবপুর বিশ্ববিদ্যালয়ের উপাচার্য ড. সুরঞ্জন দাস।

Facebook Comments


শেয়ার করুন সকলের সাথে...

খবর ২৪ ঘন্টা

খবর এক নজরে…

No comments found