Home বিনোদন করণ জোহরের মুকুটে জুড়ল নতুন পালক, ব্রিটিশ পার্লামেন্ট বিশেষ স্বীকৃতি দেবে পরিচালককে

করণ জোহরের মুকুটে জুড়ল নতুন পালক, ব্রিটিশ পার্লামেন্ট বিশেষ স্বীকৃতি দেবে পরিচালককে

করণ জোহরের মুকুটে জুড়ল নতুন পালক, ব্রিটিশ পার্লামেন্ট বিশেষ স্বীকৃতি দেবে পরিচালককে

[ad_1]

বলিউডের অন্যতম সফল পরিচালক-প্রযোজকের ঝুলিতে এইবার নয়া সম্মান। করণ জোহরকে  বিশেষ স্বীকৃতি দিচ্ছে ব্রিটিশ পার্লামেন্ট।

বলিউডে দীর্ঘ ২৫ বছরের কেরিয়ার তার। করণ প্রথমে মুম্বাইতে কাজ শুরু করেছিলেন বন্ধু আদিত্য চোপড়ার ব্লকবাস্টার ছবির অভিনেতা হিসাবে। এরপরে তিনি শুরু করেন ছবি পরিচালনার কাজ।

বলিউডের বিনোদন জগতে করণের অবদান নিয়েকোনও সন্দেহের অবকাশ নেই। চলতি বছরেই বলিউডে ২৫তম বর্ষপূর্তি হতে চলেছে তার। জীবনের এই অন্যতম গুরুত্বপূর্ণ বছরেই করণ জোহরের মুকুটে জুড়ল নতুন পালক।  

মঙ্গলবার, ২০ জুন ব্রিটেনের সংসদভবনে আয়োজিত এক অনুষ্ঠানে হাউস অফ কমন ও হাউস অফ লর্ডস-এর উপস্থিতিতে এই সম্মান তুলে দেওয়া হবে তাঁর হাতে। 

লন্ডনে ব্রিটিশ পার্লামেন্টের সব সদস্যদের উপস্থিতিতে পার্লামেন্টে আয়োজিত হবে এই অনুষ্ঠান। সেখানে ‘হাউস অব কমনস’ ও ‘হাউস অব লর্ডস’- এর উপস্থিতিতে সম্মানিত হতে চলেছেন বলিউডের এই খ্যাতনামা প্রযোজক-পরিচালক।

‘দিলওয়ালে দুলহানিয়া লে জায়েঙ্গে’ ছবিতে সহকারী পরিচালক হিসেবে বলিউডে নিজের কর্মজীবন শুরু করেছিলেন। তারপর ‘কুছ কুছ হোতা হ্যায়’, ‘কাভি খুশি কাভি গম’, ‘কাভি আলবিদা না কেহনা’-র মতো জনপ্রিয় ছবি পরিচালনা করে বলিউডে নিজস্ব ঘরানা তৈরি করেছেন তিনি। পরিচালনার পাশাপাশি প্রযোজনাতেও হাত পাকিয়েছেন তিনি। প্রযোজনা করেছেন ‘দোস্তানা’, ‘ডিয়ার জিন্দেগি’, ‘ইয়ে জাওয়ানি হ্যায় দিওয়ানি’র মতো ছবিও।

 

[ad_2]

খবরটি “খবর ২৪ ঘন্টা” অ্যাপে পড়ুন

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here