Home আপডেট কুন্তলের বাড়ি থেকে উদ্ধার হল ১১ ডিসেম্বরের টেটের কয়েকশ’ অ্যাডমিট কার্ড, OMR শিট

কুন্তলের বাড়ি থেকে উদ্ধার হল ১১ ডিসেম্বরের টেটের কয়েকশ’ অ্যাডমিট কার্ড, OMR শিট

কুন্তলের বাড়ি থেকে উদ্ধার হল ১১ ডিসেম্বরের টেটের কয়েকশ’ অ্যাডমিট কার্ড, OMR শিট

গত ১১ ডিসেম্বর আয়োজিত প্রাথমিক টেটের চাকরিও কি বিক্রি হচ্ছে? প্রশ্ন উঠে গেল ইডি সূত্রে পাওয়া এক তথ্যে। তদন্তকারী সংস্থা জানিয়েছে, গত ১১ ডিসেম্বর টেটে পরীক্ষা দিয়েছেন এমন কয়েকশ প্রার্থীর বিভিন্ন নথি উদ্ধার হয়েছে কুন্তলের লেকটাউনের ফ্ল্যাটে তল্লাশি চালিয়ে। কেন এই নথি তাঁর ফ্ল্যাটে ছিল জানার চেষ্টা করছেন গোয়েন্দারা।

গত ২০ জানুয়ারি টেট দুর্নীতিতে অভিযুক্ত যুব তৃণমূলের রাজ্য সম্পাদক কুন্তল ঘোষের লেকটাউনের ২টি ফ্ল্যাটে একযোগে তল্লাশি চালায় ইডি। প্রায় ২৭ ঘণ্টা ধরে চলে তল্লাশি। পরদিন ২১ জানুয়ারি সকালে কুন্তলকে গ্রেফতার করে ইডি। জানা যায়, তাঁর বাড়ি থেকে উদ্ধার হয়েছে একাধিক ডায়েরি ও বিপুল নথি। কুন্তলকে জেরা করার পাশাপাশি সেই নথি পরীক্ষা করছিলেন ইডির গোয়েন্দারা। আর সেই নথির স্তূপ থেকেই বেরিয়েছে গত ১১ ডিসেম্বর অনুষ্ঠিত হওয়া প্রাথমিক টেট পরীক্ষার্থীদের কয়েক শ’ অ্যাডমিড কার্ডের প্রতিলিপি, OMR শিট ও ডিএলএড সার্টিফিকেট। অন্তত ১০০-র বেশি প্রার্থীর নথি উদ্ধার হয়েছে বলে জানা যাচ্ছে।

যাতে প্রশ্ন উঠছে, কেন ও কী ভাবে কুন্তলের কাছে এই নথি পৌঁছল? তবে কি ২০২২ সালের টেটের চাকরি বিক্রি করার পরিকল্পনা করে ফেলেছিলেন কুন্তলরা? পার্থ চট্টোপাধ্যায়সহ নিয়োগ দুর্নীতির মূল পান্ডারা জেলবন্দি হলেও কার উদ্যোগে এই পরিকল্পনা সে প্রশ্নও উঠছে একই সঙ্গে।

নিয়োগ দুর্নীতিতে গ্রেফতারির পর ইডির হেফাজতে রয়েছেন কুন্তল। তাঁকে দফায় দফায় জেরা করছেন গোয়েন্দারা। এখন দেখার এই নথি নিয়ে কুন্তলের পেট থেকে কিছু বার করতে পারেন কি না তাঁরা।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here