Home আপডেট খাসতালুকে TMC-র শ্রমিক সংগঠনের সভায় নেই বালুর ছবি, ‘প্রমাণ হল চোর’, খোঁচা BJP-র

খাসতালুকে TMC-র শ্রমিক সংগঠনের সভায় নেই বালুর ছবি, ‘প্রমাণ হল চোর’, খোঁচা BJP-র

খাসতালুকে TMC-র শ্রমিক সংগঠনের সভায় নেই বালুর ছবি, ‘প্রমাণ হল চোর’, খোঁচা BJP-র

[ad_1]

রেশন বণ্টন দুর্নীতিতে জড়িত থাকার অভিযোগে গ্রেফতার হওয়ার পর আপাতত জেলে রয়েছেন বনমন্ত্রী তথা রাজ্যের প্রাক্তন খাদ্যমন্ত্রী জ্যোতিপ্রিয় মল্লিক। রাজ্য-রাজনীতিতে এ নিয়ে এখন চলছে জোর চর্চা। একদিকে, যেমন জ্যোতিপ্রিয় মল্লিক সহ অন্যান্য জড়িতদের গ্রেফতারের দাবি জানিয়েছে বিজেপি, অন্যদিকে তৃণমূল কংগ্রেস এই গ্রেফতারের প্রতিবাদে সরব হয়েছে। তবে বনগাঁয় তৃণমূলের শ্রমিক সংগঠনের বিজয়া কর্মসূচিতে দেখা গেল না জ্যোতিপ্রিয় মল্লিকের ছবি। সাধারণত অন্যান্য বছরে জ্যোতিপ্রিয়র ছবি দেখা যায় তৃণমূলের শ্রমিক সংগঠনের বিজয়া কর্মসূচিতে। তবে এ বছর জ্যোতিপ্রিয় গ্রেফতার হওয়ার পর তাঁর ছবি না থাকাকে কেন্দ্র করে শুরু হয়েছে রাজনৈতিক তরজা। এ নিয়ে তৃণমূলকে কটাক্ষ করেছে বিজেপি।

আরও পড়ুন: ভরসা নেই কারও ওপর, বালুর বাড়ি থেকে আসা খাবার আগে খাওয়ানো হচ্ছে বাড়ির লোককেই

জ্যোতিপ্রিয় মল্লিক গ্রেফতার হওয়ার পরে বনগাঁয় তৃণমূল কংগ্রেস নেতৃত্ব আন্দোলনে নেমেছিলেন। গত বৃহস্পতিবার হাবড়ায় তৃণমূলের বিজয়া সম্মিলনীতে জ্যোতিপ্রিয় মল্লিকের ছবি থাকলেও রবিবার তৃণমূলের শ্রমিক সংগঠনের বিজয়া কর্মসূচিতে তাঁর ছবি দেখা যায়নি। শুধু তাই নয় সেখানে উপস্থিত নেতৃত্ব জ্যোতিপ্রিয়র নামও নিলেন না। 

পরে বনগাঁ শহরের নিউ মার্কেটে এই বিজয়া সম্মিলনীর আয়োজন করা হয়। তাতে মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় সহ দলের সর্বভারতীয় সাধারণ সম্পাদক অভিষেক বন্দ্যোপাধ্যায়, আইএনটিটিইউসি সভাপতি ঋতব্রত বন্দ্যোপাধ্যায়ের ছবি ছিল। তবে জ্যোতিপ্রিয় ওরফে বালুর ছবি না থাকায় জোর চর্চা শুরু হয়েছে তৃণমূলের অন্দরে। সেখানে উপস্থিত ছিলেন  ঋতব্রত, তৃণমূলের বনগাঁ সাংগঠনিক জেলার সভাপতি বিশ্বজিৎ দাস, আইএনটিটিইউসির বনগাঁ সাংগঠনিক জেলার সভাপতি নারায়ণ ঘোষ প্রমুখ।

তবে বালুর ছবি না থাকা প্রসঙ্গে জেলার নেতৃত্বের বক্তব্য, আগে জ্যোতিপ্রিয় এই কর্মসূচিতে আসতেন বলে তাঁর ছবি থাকত। তাছাড়া এর আগে তিনি জেলার দায়িত্বে ছিলেন, এখন জেলার দায়িত্বে রয়েছেন বিশ্বজিৎ দাস। তাই তাঁর ছবি লাগানো হয়নি। অন্যদিকে, তৃণমূল নেতৃত্ব এদিন বিজেপিকে আক্রমণ করে। তাদের বক্তব্য, ১০০ দিনের কাজের প্রকল্পের টাকা দাবি করে আন্দোলন করছে তৃণমূল। সেই কারণে বিজেপি কেন্দ্রীয় সংস্থাকে ব্যবহার করে মিথ্যে মামলায় তৃণমূলের নেতাকে গ্রেফতার করছে। বিজেপি লোকসভা জিততে চাইছে। এদিকে, পালটা জ্যোতিপ্রিয়র ছবি না থাকা নিয়ে তৃণমূলকে কটাক্ষ করেছে বিজেপি। দলের বনগাঁর সাংগঠনিক জেলার বিজেপি সভাপতি দেবদাস মণ্ডল জানান, ছবি না রেখে তৃণমূল প্রমাণ করে দিয়েছে জ্যোতিপ্রিয় মল্লিক চোর।

[ad_2]

খবরটি “খবর ২৪ ঘন্টা” অ্যাপে পড়ুন

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here