কলকাতা: চলতি মরশুমের আইপিএল শুরু হওয়ার পর থেকে একের পর এক রেকর্ড গড়ে চলেছে জিওসিনেমা। আসলে টাটা আইপিএল ২০২৩-এর অফিসিয়াল ডিজিটাল স্ট্রিমিং পার্টনার তারা। প্রথম ৫ সপ্তাহেই ১৩০০ কোটিরও বেশি ভিডিও ভিউ পার করে রেকর্ড গড়ে ফেলেছে জিওসিনেমা !
আসলে ওই প্ল্যাটফর্মের সুন্দর উপস্থাপনা গ্রাহকদের মন জয় করতে সক্ষম হয়েছে। প্রতি ম্যাচে জন প্রতি ভিউয়ারের গড় সময় ৬০ মিনিট ছুঁয়েছে। এইচডি টিভি-র তুলনায় কানেক্টেড টিভি-তে টাটা আইপিএল ২০২৩-এর দর্শক সংখ্যা দ্বিগুণ হয়েছে।
এই প্রসঙ্গে Viacom18 Sports-এর সিইও অনিল জয়ারাজ বলেন যে, “প্রতি সপ্তাহেই জিওসিনেমার ক্ষমতা উত্তরোত্তর বাড়ছে। ডিজিটাল মাধ্যমে টাটা আইপিএল দেখতে পছন্দ করছেন দর্শকরা। এটা থেকেই স্পষ্ট হয়ে গিয়েছে যে, জিওসিনেমা-কে মানুষ পছন্দ করছে। দুর্দান্ত ক্রিকেট পারফরম্যান্স এবং আমাদের দারুন প্ল্যাটফর্ম প্রথম সপ্তাহান্তেই প্রমাণ করে দিয়েছিল যে, বড় কিছু হতে চলেছে। আমাদের স্পনসর, অ্যাডভার্টাইজার এবং পার্টনাররা আমাদের উপর আস্থা রেখেছেন, তাই আমি তাদের ধন্যবাদ জানাতে চাই।”
আরও পড়ুন– বঙ্গোপসাগরে অতি গভীর নিম্নচাপ ঘূর্ণিঝড়ে পরিণত হল ! ‘মোকা’-র গতিপথ কোন দিকে? জেনে নিন
প্রসঙ্গত, মাত্র পাঁচ দিনের ব্যবধানে দু’বার টাটা আইপিএল-এর কনকারেন্সি রেকর্ড ভেঙে দিয়েছে জিওসিনেমা। গত ১২ এপ্রিল, ২০২৩ তারিখে চেন্নাই সুপার কিংস বনাম রাজস্থান রয়্যালসের ম্যাচে ২.২৩ কোটি ভিউয়ের চূড়া ছুঁয়েছিল তারা। এর ঠিক দিন পাঁচেক পরেই মাঠে নেমেছিল রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোর বনাম চেন্নাই সুপার কিংস। সেই ম্যাচে ফের রেকর্ড ভাঙে জিওসিনেমা। ওই দিন কনকারেন্সি রেকর্ড ২.৪ কোটিতে পৌঁছেছিল।
আরও পড়ুন- ভারতের প্রতিবেশী এই দেশে রয়েছেন মুসলিম ধর্মাবলম্বী মানুষ; কিন্তু নেই কোনও মসজিদ! জানেন কি সেই দেশের নাম?
ম্যাচের অভিজ্ঞতা দর্শকদের কাছে আরও আকর্ষণীয় করে তোলার জন্য জিওসিনেমা ৩৬০-ডিগ্রি ভিউয়িংয়ের ফিচার প্রকাশ করেছে। এটা তো আছেই! সেই সঙ্গে ভোজপুরি, পঞ্জাবি, মারাঠি এবং গুজরাতির মতো অনন্য ল্যাঙ্গুয়েজ ফিড উপভোগ করতে পারবেন দর্শকরা। এছাড়া মাল্টি-ক্যাম, ৪কে, হাইপ মোডের মতো ডিজিটাল-অনলি ফিচার্সও রয়েছে। বিরাট কোহলি, হার্দিক পাণ্ডিয়া, রশিদ খান, ডেভিড মিলারের মতো শীর্ষ ক্রিকেটারদের ইন্টারভিউ-সহ নানা রকম দুর্দান্ত এক্সক্লুসিভ কন্টেন্টও দেখার স্বাদ পাবেন দর্শকরা।
Tags: IPL 2023, Jio cinema