Home বিদেশ মার্কিন প্রেসিডেন্ট আসার ঠিক আগেই গাজায় হাসপাতালে বিস্ফোরণ, শত শত নিহত

মার্কিন প্রেসিডেন্ট আসার ঠিক আগেই গাজায় হাসপাতালে বিস্ফোরণ, শত শত নিহত

[ad_1]

ডেস্ক: হামাস-ইজরায়েলের লড়াইয়ের মাঝে পড়ে প্রাণ যাচ্ছে সাধারণ মানুষের। সর্বশেষ ঘটনা গাজার হাসপাতালে বিস্ফোরণ। মঙ্গলবার ওই বিস্ফোরণে প্রাণ গিয়েছে কয়েকশো মানুষের। সংখ্যাটা ৩০০ হতে পারে, আবার ৫০০-ও হতে পারে। এর জন্য ইজরায়েল ও প্যালেস্তানীয় কর্তৃপক্ষ একে অপরকে দোষারোপ করেছে। এই ঘটনায় বিশ্ব জুড়ে নিন্দার ঝড় উঠেছে।

প্যালেস্তানীয় কর্তৃপক্ষ এই বিস্ফোরণের জন্য ইজরায়েলের নিষ্ঠুর প্রতিশোধস্পৃহাকে দায়ী করেছে। আর ইজরায়েল বলেছে, হামাসের রকেট লক্ষ্যভ্রষ্ট হওয়াতেই এই ঘটনা ঘটেছে।    

মার্কিন প্রেসিডেন্ট জো বাইডেন বুধবার ইজরায়েলে আসছেন। তাঁর ইজরায়েল আগমনের ঠিক আগেই এই মর্মান্তিক ঘটনা ঘটল। বাইডেন বলেছেন, গাজায় হাসপাতালে যে আক্রমণ চালানো হয়েছে তাতে তিনি গভীর ভাবে ব্যথিত এবং ক্ষুব্ধ।

প্যালেস্তানীয় কর্তৃপক্ষ স্বাস্থ্য মন্ত্রকের মুখপাত্র আশরাফ আল-কুদ্রা বুধবার সংবাদ সংস্থা রয়টারকে বলেছেন, এই বিস্ফোরণে শত শত মানুষ মারা গিয়েছেন। এখনও উদ্ধারকাজ চলছে। বিস্ফোরণের কিছুক্ষণ পরে গাজার অসামরিক প্রতিরক্ষা বিভাগের এক প্রধান বলেছেন, ৩০০ জন মারা গিয়েছেন। আর স্বাস্থ্য মন্ত্রকের সূত্র বলেছেন, নিহতের সংখ্যা ৫০০।

আরও পড়ুন

হামাস সংঘাতের মধ্যেই ইজরায়েল যাচ্ছেন জো বাইডেন, নেপথ্যে কী পরিকল্পনা

[ad_2]

খবরটি “খবর ২৪ ঘন্টা” অ্যাপে পড়ুন

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here