Home আপডেট KIBF 2023: কলকাতা বইমেলার জন্য অতিরিক্ত বাস, করা হবে অস্থায়ী বাস টার্মিনাস

KIBF 2023: কলকাতা বইমেলার জন্য অতিরিক্ত বাস, করা হবে অস্থায়ী বাস টার্মিনাস

KIBF 2023: কলকাতা বইমেলার জন্য অতিরিক্ত বাস, করা হবে অস্থায়ী বাস টার্মিনাস

আর বেশি সময় বাকি নেই কলকাতা আন্তর্জাতিক বইমেলার। আগামী ৩০ জানুয়ারি বইমেলার উদ্বোধন করবেন রাজ্যের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। এবছর কোভিড বিধি নেই। ফলে স্বাভাবিকভাবেই বইমেলায় উপচে পড়া ভিড় দেখা দিতে পারে। তাই বইপ্রেমীদের সুবিধার্থে অতিরিক্ত বাস চালাবে রাজ্য। এর জন্য ময়ূখ ভবন কমপ্লেক্সে অস্থায়ী বাস টার্মিনাস করা হবে বলে পরিবহণ দফতর সূত্রে জানা গিয়েছে।

পশ্চিমবঙ্গ পরিবহণ নিগম এবং সাউথ বেঙ্গল স্টেট ট্রান্সপোর্ট কর্পোরেশন কলকাতা বইমেলার সময় দর্শকদের সুবিধার্থে বিশেষ বাস পরিষেবা চালাবে। পরিবহণ দফতর সূত্রের খবর, বিশেষ বাস পরিষেবাগুলি প্রতিদিন বিকেল ৩টে থেকে রাত ৯টা পর্যন্ত বইমেলার সময় চলবে। ঠাকুরপুকুর, গড়িয়া, যাদবপুর, বারাসত, বারুইপুর, শকুন্তলা পার্ক, ডানকুনি এবং বারাকপুরের মতো বিভিন্ন জায়গা থেকে বইমেলা প্রাঙ্গণ পর্যন্ত বাস চলবে। পাশপাশি ঝাড়গ্রাম, মেদিনীপুর, আসানসোল এবং দুর্গাপুর থেকেও দূরপাল্লার বাস চালানো হবে।

আধিকারিকরা জানিয়েছেন, প্রতিটি রুটে কমপক্ষে তিনটি বাস চলবে। এছাড়াও, শিয়ালদহ, কামালগাজী, টালিগঞ্জ মেট্রো এবং ডানলপ থেকে বিশেষ শাটল পরিষেবা পাওয়া যাবে। এদিকে, বইমেলার জন্য রবিবারও শিয়ালদহ থেকে ইস্ট ওয়েস্ট মেট্রো পরিষেবা পাওয়া যাবে। রাজ্যের অগ্নি ও জরুরি পরিষেবা মন্ত্রী সুজিত বসু শুক্রবার পাবলিশার্স অ্যান্ড বুকসেলার গিল্ডের আধিকারিকদের সঙ্গে বইমেলার মাঠে অগ্নি নির্বাপন ব্যবস্থা খতিয়ে দেখেন।

এই খবরটি আপনি পড়তে পারেন HT App থেকেও। এবার HT App বাংলায়। HT App ডাউনলোড করার লিঙ্ক https://htipad.onelink.me/277p/p7me4aup

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here