ইডেনের টিকিট বিক্রি নিয়ে বিরাট জটিলতা, ৩০ শতাংশ টিকিট অনলাইনে ছাড়তে নারাজ, ফের একবার বোর্ড-সিএবি দ্বন্দ্ব! ODI World Cup 2023 BCCI and CAB conflict on 30 percent ticket sales online sup


কলকাতা: বিশ্বকাপে ইডেনের ম্যাচ টিকিট নিয়ে জটিলতা। টিকিট ইস্যুতে বোর্ড-সিএবি দ্বন্দ্ব! বিশ্বকাপের টিকিট বিক্রির জন্য অনলাইনে আসতে না আসতেই ইতিমধ্যেই সব সোল্ড আউট হয়ে গিয়েছিল। তারপর থেকেই শুরু হয় টিকিটের হাহাকার। তবে দর্শকদের আফসোস দূর করতে আইসিসি তরফ থেকে ঘোষণা করা হয় শুক্রবার রাতে ফের অনলাইনে টিকিট বিক্রি হবে।

সেই ঘোষণার মত, শুক্রবার রাত আটটা থেকে বিশ্বকাপের জন্য চার লক্ষ টিকিট বিক্রি শুরু হয়েছে। তবে সেই সময় দেখা যায় অন্য ৯টা ভেন্যুর টিকিট কাটা গেলেও, ইডেনের ম্যাচে টিকিট কাটা ঘিরেই জটিলতা রয়েছে। টিকিট কাটা সম্ভব হচ্ছে না। আসল কারণ বিক্রির জন্য টিকিট ছাড়েইনি সিএবি। কিন্তু কেন? যে কোনও ভেন্যুরই কিছু সংখ্যক টিকিট আগে ভাগে অনলাইনে ছাড়তে বলেছিল বোর্ড। প্রত্যেক ম্যাচের ৩০% শতাংশ টিকিট অনলাইনে ছাড়তে বলে বোর্ড। অর্থাৎ ইডেনের প্রায় ৬৫ হাজার গ্যালারির জন্য ১৮ হাজার ৯০০ টিকিট অনলাইনে ছাড়ার কথা। কিন্তু আপত্তি তোলে সিএবি। সিএবির সঙ্গে এখানেই দ্বন্দ্ব তৈরি হয় বোর্ডের।

বাংলার ক্রিকেট সংস্থার কর্তারা চাইছেন নিয়ম অনুযায়ী কমপ্লিমেন্টারি টিকিট বিতরণ করার পরই বাকি টিকিট অনলাইনে ছাড়তে। কারণ যে কোনও আন্তর্জাতিক ম্যাচের ক্ষেত্রেই অনুমোদিত সংস্থা এবং সদস্যদের টিকিট বিনিময় করতে হয়। এটা সিএবির সংবিধান অনুযায়ী নিয়ম। যেখানে লাইফটাইম মেম্বার থেকে অ্যাসোসিয়েট মেম্বার প্রত্যেকেই টিকিট পান। ‌সিএবি কর্তাদের দাবি, ৩০ শতাংশ টিকিট বিক্রির জন্য ছাড়তে হলে সংবিধান অনুযায়ী প্রত্যেক সদস্যদের টিকিট দেওয়া সম্ভব হবে না। ফলে যে সংস্থা টিকিট বিক্রি করছে বিশ্বকাপের অনলাইনে তাদেরকে টিকিট ছাড়া হয়নি।

আরও পড়ুনঃ ODI World Cup 2023: নিমন্ত্রণ পেলেন না সম্বোরণ বন্দ্যোপাধ্যায়, ভিডিওতে নেই মহম্মদ শামি, ইডেনে বিশ্বকাপ ট্রফি উন্মোচন অনুষ্ঠানে একাধিক বিতর্ক

তবে পরিস্থিতি জটিল দেখেই তড়িঘড়ি বৈঠকে বসেন সিএবি কর্তারা। সূত্রের খবর সেই বৈঠকে অনেকেই দাবি তোলেন, যদি ৩০ শতাংশ টিকিট বিক্রির জন্য ছাড়তে হয় তাহলে ম্যাচ আয়োজন করে লাভ কী? কোন সদস্য যদি সংবিধান অনুযায়ী টিকিট না পেয়ে আদালতের দ্বারস্থ হন সেক্ষেত্রে কী করবে সিএবি? সূত্রে খবর, বৈঠকে খুব একটা সমাধান না মেলায় শেষ পর্যন্ত যোগাযোগ করা হয় সৌরভ গঙ্গোপাধ্যায়ের সঙ্গে। প্রাক্তন বিসিসিআই সভাপতি বিষয়টা দেখার আশ্বাস দেন। সূত্রের খবর, আপাতত কিছু টিকিট ছাড়ার জন্যই পরামর্শ দিয়েছেন সৌরভ। তবে এখন দেখার কর্তারা শেষ পর্যন্ত কী সিদ্ধান্ত নেন। তবে টিকিট নিয়ে জটিলতা শুক্রবার গভীর রাত পর্যন্ত কাটেনি বলেই খবর।

Tags: BCCI, CAB, ODI world cup 2023



খবরটি “খবর ২৪ ঘন্টা” অ্যাপে পড়ুন

খবর ২৪ ঘন্টা

Recent Posts

Swami Pradiptananda: হিন্দুদের ওপর আক্রমণ হলে চুপ করে থাকব না, ঈশ্বর ওনাকে চৈতন্য দিন: কার্তিক মহারাজ

লোকসভা ভোটের প্রচারে ভারত সেবাশ্রম সংঘের সন্ন্যাসী কার্তিক মহারাজকে উদ্দেশ করে অবমাননাকর মন্তব্য করার অভিযোগ…

1 hour ago

মা উড়ালপুলে যানজট নিয়ন্ত্রণ এবং দুর্ঘটনা ঠেকাতে নয়া উদ্যোগ, প্রস্তাব যাবে নবান্নে

মা উড়ালপুল দিয়ে বিপুল পরিমাণ গাড়ি যাতায়াত করে থাকে। এটা শহরের ব্যস্ততম উড়ালপুল। এই উড়ালপুল…

4 hours ago

নষ্ট হওয়া ইলেকট্রনিক সরঞ্জাম বর্জ্য থেকে শহরবাসীকে মুক্তি, উদ্যোগ নিল কলকাতা পুরসভা

প্রযুক্তি ব্যবহারের জেরে শহরে বেড়েছে ইলেকট্রনিক আবর্জনা। এটাকেই অনেকে ই–বর্জ্য বলে থাকেন। শহরের প্রায় প্রত্যেকটি…

5 hours ago

Digha train: মোটরভ্যানের সঙ্গে দিঘাগামী লোকালের সংঘর্ষ, অল্পের জন্য রক্ষা যাত্রীদের

রবিবার সকাল ৮টা ৫৩ মিনিটে পাঁশকুড়া ছাড়ে দিঘা লোকাল। সকাল সাড়ে ১০টা নাগাদ হেঁড়িয়া ও…

5 hours ago

নাগাড়ে বৃষ্টিতে তিস্তার জল বেড়ে তৈরি হয়েছে আতঙ্ক, রংপো থেকে উদ্ধার তিন পর্যটক

উত্তরবঙ্গে এখন ভারী বৃষ্টির সতর্কতা জারি হয়েছে। কারণ পার্বত্য এলাকা–সহ পাঁচ জেলায় ভারী বৃষ্টি দেখা…

6 hours ago

Sundarbans: মাথায় ‘কুডুলের কোপ’, সুন্দরবনে চোরা শিকারিদের হাতে খুন বনকর্মী

চোরা শিকারিদের হাতে খুন হলেন এক বনকর্মী।  রাতে টহল দেওয়ার সময় হামলা চালায় এক দল…

6 hours ago