নিমন্ত্রণ পেলেন না সম্বোরণ বন্দ্যোপাধ্যায়, ভিডিওতে নেই মহম্মদ শামি, ইডেনে বিশ্বকাপ ট্রফি উন্মোচন অনুষ্ঠানে একাধিক বিতর্ক ODI World Cup 2023 CAB create controversy by not including Mohammed Shami in ICC World Cup trophy tour program video sup


কলকাতা: বিশ্বকাপের ট্রফি উন্মোচন অনুষ্ঠানে একাধিক আয়োজন করেও বিতর্কের মুখে সিএবি। বিভিন্ন ক্রীড়া ব্যক্তিত্বদের আমন্ত্রণ করা হলেও বাংলার রঞ্জি জয়ী অধিনায়ক সম্বরণ বন্দ্যোপাধ্যায়কে আমন্ত্রণ করল না সিএবি। আমন্ত্রণ না পেয়ে, সম্বরন জানান, “আমন্ত্রণ পেলে ভালো লাগতো। নিশ্চয়ই যেতাম। তবে না ডাকলে কি করে যাব। তবে এই নিয়ে আর কিছু বলতে চাই না।” শুধু এই ভুলই নয় প্রয়াত কয়েকজন ক্রীড়া ব্যক্তিত্বের কাছেও আমন্ত্রণ পত্র পাঠিয়ে দিয়েছিল সিএবি। প্রয়াত অলিম্পিয়ান নিখিল নন্দীর কাছে আমন্ত্রণ পাঠানো হয়েছিল যদিও তা পরে ফিরিয়ে নিয়ে আসা হয়।

তবে এখানেই শেষ নয় বিতর্কের। ইডেনে বিশ্বকাপ ট্রফি উন্মোচন অনুষ্ঠানে প্রদর্শিত হল বিশেষ কয়েকটি ভিডিও। প্রত্যেক বিশ্বকাপের বিশেষ মুহূর্ত তুলে ধরা হয়। দেখানো হয় বিভিন্ন খেলাধুলাতে বাংলা থেকে দেশের জার্সিতে খেলা খেলোয়াড়দের ছবি। আর সেই ভিডিওতেই বাদ পড়লেন প্রাক্তন ক্রিকেটার পঙ্কজ রায়। দেখা গেল না মহম্মদ শামিকেও। ভিডিওতে ছিলেন না সদ্য ভারতের হয়ে খেলা মুকেশ কুমার। এমনকি ছিলেন না শাহাবাজ আহমেদও। শামির ছবি না থাকার ভুল মেনে নিলেও পঙ্কজ রায়ের ক্ষেত্রে যদিও সিএবির যুক্তি প্রয়াত ব্যক্তিদের ছবি রাখা হয়নি। তবে সে ক্ষেত্রে প্রশ্ন টেনিস তারকা আখতার আলীর ছবি কী করে প্রদর্শিত হল। এছাড়াও নিয়ম না থাকলেও অনেককে বিশ্বকাপের ট্রফি ধরতে দেখা যায়।

এই সকল বিতর্ক বাদ দিলে বিশ্বকাপ ট্রফি ঘিরে উন্মাদনা ছিল দেখার মত। ‌ক্রিকেট জ্বরে আক্রান্ত লিয়েন্ডার পেজ থেকে ঝুলন গোস্বামী। আইসিসি ট্রফি ট্যুরের অনুষ্ঠানে যোগ দিতে সিএবির আমন্ত্রনে ইডেনে এসেছিলেন লিয়েন্ডার। ভারতীয় টেনিসের কিংবদন্তী অন্য খেলার বিষয়ে একই রকম  উৎসাহী। ভারতীয় ক্রিকেটের হালহকিকত জানা। ঝুলন গোস্বামী এবং অশোক দিন্দাকে পাশে বসিয়ে জানিয়ে দিলেন ভারত বনাম পাকিস্তান ম্যাচের টিকিট পাওয়া কঠিন হবে। তবে ভালো ম্যাচ ইডেনে ভারত বনাম দক্ষিন আফ্রিকা। ট্রফি  উন্মোচনের এই অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন রাজ্যের ক্রীড়ামন্ত্রী অরূপ বিশ্বাস। এ ছাড়াও ছিলেন দুই অলিম্পিয়ান দোলা বন্দ্যোপাধ্যায়, রাহুল বন্দ্যোপাধ্যায়, গ্র্যান্ডমাস্টার দিব্যেন্দু বড়ুয়ারা।

আরও পড়ুনঃ India vs Pakistan: বৃষ্টির আশঙ্কায় সিদ্ধান্ত বদল! এশিয়া কাপে সুপার ফোরে ভারত-পাকিস্তান ম্যাচে থাকছে রিজার্ভ ডে

তবে যেই ক্রিকেট বিশ্বকাপকে ঘিরে এত আয়োজন সেই ক্রিকেটের খুব বেশি মুখ এ দিন চোখে পড়েনি। ক্রিকেটারদের মধ্যে উল্লেখযোগ্য উপস্থিতি ছিল প্রাক্তন ভারত অধিনায়ক ঝুলন গোস্বামী এবং জাতীয় দলের প্রাক্তন পেসার অশোক দিন্দার। সৌরভ গঙ্গোপাধ্যায় বর্তমানে রয়েছে ইংল্যান্ডে। শহরে না থাকার কারণে তিনি উপস্থিত থাকতে না পারলেও ভিডিও বার্তায় সিএবি-কে শুভেচ্ছা জানিয়েছেন। আমন্ত্রিতদের তালিকায় ছিলেন সুনীল ছেত্রী, বাইচুং ভুটিয়া, মেহুলি ঘোষ, সুতীর্থ মুখোপাধ্যায়। কিন্তু এঁদের কেউই এ দিন উপস্থিত ছিলেন না। উপস্থিত থাকতে না পারলেও ভিডিও বার্তায় নিজের শুভেচ্ছা বার্তা দিয়েছেন বাইচুং, মেহুলি, সুতীর্থারা।

Tags: CAB, ICC World Cup 2023, Mohammed Shami, ODI world cup 2023



খবরটি “খবর ২৪ ঘন্টা” অ্যাপে পড়ুন

খবর ২৪ ঘন্টা

Recent Posts

নষ্ট হওয়া ইলেকট্রনিক সরঞ্জাম বর্জ্য থেকে শহরবাসীকে মুক্তি, উদ্যোগ নিল কলকাতা পুরসভা

প্রযুক্তি ব্যবহারের জেরে শহরে বেড়েছে ইলেকট্রনিক আবর্জনা। এটাকেই অনেকে ই–বর্জ্য বলে থাকেন। শহরের প্রায় প্রত্যেকটি…

59 mins ago

Digha train: মোটরভ্যানের সঙ্গে দিঘাগামী লোকালের সংঘর্ষ, অল্পের জন্য রক্ষা যাত্রীদের

রবিবার সকাল ৮টা ৫৩ মিনিটে পাঁশকুড়া ছাড়ে দিঘা লোকাল। সকাল সাড়ে ১০টা নাগাদ হেঁড়িয়া ও…

1 hour ago

নাগাড়ে বৃষ্টিতে তিস্তার জল বেড়ে তৈরি হয়েছে আতঙ্ক, রংপো থেকে উদ্ধার তিন পর্যটক

উত্তরবঙ্গে এখন ভারী বৃষ্টির সতর্কতা জারি হয়েছে। কারণ পার্বত্য এলাকা–সহ পাঁচ জেলায় ভারী বৃষ্টি দেখা…

1 hour ago

Sundarbans: মাথায় ‘কুডুলের কোপ’, সুন্দরবনে চোরা শিকারিদের হাতে খুন বনকর্মী

চোরা শিকারিদের হাতে খুন হলেন এক বনকর্মী।  রাতে টহল দেওয়ার সময় হামলা চালায় এক দল…

2 hours ago

Israel–Hamas war: হামাসের সাহসে ইসরায়েলের আঁতে ঘা, ফিলিস্তিনকে সাহস যোগাচ্ছে বড় বড় দেশ

  Israel–Hamas war: মধ্যপ্রাচ্যকে কেন্দ্র করে এখন গোটা বিশ্বজুড়ে যুদ্ধের আবহ। আর সেখানে বারংবার কেন্দ্রবিন্দুতে চলে…

2 hours ago

রাহুল, রাজনাথ, স্মৃতি ইরানির ভাগ্য নির্ধারিত হবে পঞ্চম দফার ভোটে, নজর আর কোন কোন কেন্দ্রের দিকে

ডেস্ক: সোমবার ২০ মে লোকসভা নির্বাচনের পঞ্চম দফায় যাঁদের ভাগ্য নির্ধারিত হচ্ছে তাঁদের মধ্যে সবচেয়ে…

3 hours ago