Home আপডেট ‘ইন্ডিয়া’র বৈঠকে অনুপস্থিত মমতা, কী কারণে ‘রুষ্ট’ তৃণমূল

‘ইন্ডিয়া’র বৈঠকে অনুপস্থিত মমতা, কী কারণে ‘রুষ্ট’ তৃণমূল

‘ইন্ডিয়া’র বৈঠকে অনুপস্থিত মমতা, কী কারণে ‘রুষ্ট’ তৃণমূল

[ad_1]

কলকাতা: শনিবার (১৩ জানুয়ারি, ২০২৪) অনুষ্ঠিত হতে যাওয়া ‘ইন্ডিয়া’ জোটের ভার্চুয়াল বৈঠকে যোগ দেবেন না পশ্চিমবঙ্গের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। কী কারণে এই সিদ্ধান্ত তৃণমূল সুপ্রিমোর?

সূত্রের খবর, বৈঠকে আমন্ত্রণ আসার প্রতিক্রিয়ায় তৃণমূলের তরফে কংগ্রেসকে জানানো হয়েছে মমতা বন্দ্যোপাধ্যায়ের কর্মসূচি ইতিমধ্যেই ঠিক করা আছে। শেষ মুহূর্তে জানালে জোটের বৈঠকে যোগ দেওয়া সম্ভব নয়। বৈঠকের খবর দেরিতে জানানোয় রুষ্ট তৃণমূল। তাছাড়া নির্দিষ্ট করে কোনও আলোচ্যসূচিও দেওয়া হয়নি।

জানা গিয়েছে, এ দিনে বৈঠকে বিরোধী জোটের অন্তর্ভুক্ত দলগুলোর শীর্ষ নেতারা জোটকে শক্তিশালী করার সিদ্ধান্ত, আসন ভাগাভাগির বিষয়ে কৌশল তৈরি এবং আহ্বায়ক পদের যোগ্য ব্যক্তিকে বেছে নেওয়ার ব্যাপারে আলোচনা করবেন। বিশেষ করে জেডিইউ নেতা নীতীশ কুমারকে ইন্ডিয়া জোটের আহ্বায়ক করার প্রস্তাবটি নিয়েও কথা পাকা হওয়ার কথা রয়েছে। কিন্তু উল্লেখযোগ্য ভাবে নীতীশকে জোটের আহ্বায়ক করা নিয়ে নিজেদের অমত জানিয়েছিল তৃণমূল। আর এ দিনের বৈঠকে তৃণমূলের অনুপস্থিত থাকার বিষয়টি বিশেষ ভাবে তাৎপর্যপূর্ণ।

প্রসঙ্গত, ২০২৪ সালের লোকসভা ভোটে কেন্দ্র থেকে বিজেপি-কে হঠানোই মূল লক্ষ্য বিরোধীদের। সেই লক্ষ্যকে সামনে রেখেই ‘ইন্ডিয়ান ন্যাশনাল ডেভেলপমেন্টাল ইনক্লুসিভ অ্যালায়েন্স’ বা সংক্ষেপে ‘ইন্ডিয়া’-র ব্যানারে একত্রিত হয়েছে ২৮টি বিরোধী দল। তবে এখনও আহ্বায়ক নিয়োগ-সহ অনেক সমস্যার সমাধান করতে পারেনি জোট।

আরও পড়ুন: বিচারপতি অভিজিৎ গঙ্গোপাধ্যায়ের বিরুদ্ধে সুপ্রিম কোর্টে মামলা অভিষেকের, শুনানি কবে

[ad_2]

খবরটি “খবর ২৪ ঘন্টা” অ্যাপে পড়ুন

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here