Home ভুঁড়িভোজ উত্তরবঙ্গে দক্ষিণী ছোঁয়া! তৈরি হচ্ছে পিৎজা ধোসা, জানুন কোথায়?

উত্তরবঙ্গে দক্ষিণী ছোঁয়া! তৈরি হচ্ছে পিৎজা ধোসা, জানুন কোথায়?

উত্তরবঙ্গে দক্ষিণী ছোঁয়া! তৈরি হচ্ছে পিৎজা ধোসা, জানুন কোথায়?

[ad_1]

শিলিগুড়ি: পিৎজা তো অনেক খেয়েছেন! তবে পিৎজা ধোসা খেয়েছেন ? অসম্ভব সুস্বাদু এই পিৎজা ডোসা খেতে ভিড় হচ্ছে এই দোকানে। স্বাদ বদলের নেশায় গত কয়েক বছরে দক্ষিণ ভারতীয় খাবারের প্রতি বাঙালির বেশ ঝোঁক বেড়েছে। তাই খাঁটি সাউথ ইন্ডিয়ান ধোসা খেতে ভিড় হচ্ছে শিলিগুড়ির এই খাবারের দোকানে। আর দোকানের অন্যতম ইউনিক আইটেম হল পিৎজা ধোসা। এছাড়াও এই দোকানে মিলছে ৩৫ ধরনের খাঁটি সাউথ ইন্ডিয়ান ধোসা। শিলিগুড়ি আর কোথাও এত ধরনের ধোসা এক জায়গায় মেলেনা। খাঁটি দক্ষিণী খাবার উপভোগ করতে তাই শহরবাসীর ভিড় করছে এই দোকানে।

আরও পড়ুনঃ অবিশ্বাস‍্য! মাত্র ২ টাকায় কচুরি-আনলিমিটেড ঘুগনি! রোজ বিক্রি হচ্ছে ছ’শো পিস

ব্যাঙ্গালোরের জি পি নগরের বাসিন্দা আব্দুল শিলিগুড়িতে এসে মাত্র দু মাস আগে তাঁর ব্যবসা শুরু করেছে। এখন রমরমিয়ে চলছে তাঁর এই ব্যবসা।খাঁটি দক্ষিণ ভারতীয় খাবার খেতে মন চাইলে এই রেস্তোরাঁয় একদিন ঢুঁ মারতেই হবে। সাদা ধোসার মধ্যে চিজ অনিয়ন ধোসা, চিলি চিজ সাদা ধোসা, সেজোয়ান সাদা ধোসা , দেশি ঘি দিয়ে সাদা ধোসা দারুন খেতে। মাশাল ধোসার মধ্যে পেরি পেরি মাশাল ধোসা, মাইসোর মাসালা ধোসা, মাশরুম মাশাল ধোসা খেলে জিভ জল চলে আসবে আপনার। এছাড়াও স্পেশাল ধোসার মধ্যে মাটকা ধোসা, সিজলার ধোসা রয়েছে। এত ধরনের ধোসা এক জায়গায় শিলিগুড়ির আর কোথাও মেলে না।

ধোসা ছাড়াও এখানে সাউথ ইন্ডিয়ান ইডলি ,বড়া, উত্তাপম মিলছে। আর সবটাই একবারে সস্তায়। দাম ৪০ টাকা থেকে শুরু হয়ে ১২০ টাকার মধ্যে। তাই খাঁটি সাউথ ইন্ডিয়ান খাবার খেতে একবার ঘুরে যেতেই পারেন শিলিগুড়ির পাকুরতলা মোড় এর কাছে “ভানাক্কাম ধোসা”-তে। দোকানের কর্নধার আব্দুল জানিয়েছেন, “মাত্র দুমাস হয়েছে আমি এই দোকান খুলেছি। লোকে খুব পছন্দ করছে আমার দোকানের ধোসা।রোজ ১০০-২০০ প্লেট ধোসা বিক্রি হয় আমার । আশা করছি আগামীতেও ভাল ব্যবসা হবে।” অন্যদিকে ধোসা খেতে আসা পরিতোষ মন্ডল জানান, “এই দোকানের দারুন নতুনত্ব রয়েছে। আমাদের শিলিগুড়িতে খাঁটি সাউথ ইন্ডিয়ান খাবারের দোকান খুব কম রয়েছে। খাবারের মান অত্যন্ত ভাল দোকানের। একবার এই দোকানের ধোসা খেলে আর অন্য কোন দোকানে যেতে মন চাইবে না।”

অনির্বাণ রায়

Tags: Dosa, North Bengal, Pizza

[ad_2]

খবরটি “খবর ২৪ ঘন্টা” অ্যাপে পড়ুন

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here