Home ভুঁড়িভোজ এই জিলিপিতে একবার কামড় দিলেই….! মেলায় লম্বা লাইন, কিনতেও হুড়োহুড়ি

এই জিলিপিতে একবার কামড় দিলেই….! মেলায় লম্বা লাইন, কিনতেও হুড়োহুড়ি

এই জিলিপিতে একবার কামড় দিলেই….! মেলায় লম্বা লাইন, কিনতেও হুড়োহুড়ি

[ad_1]

জলপাইগুড়ি: ক’দিন আগেই ছিল মনসা পুজো। আর উত্তরবঙ্গের প্রাচীন ঐতিহ্যবাহী পূজোর মধ্যে অন্যতম জলপাইগুড়ির বৈকুণ্ঠপুর রাজ পরিবারের উদ্যোগে ধুমধাম করে পালিত হয় মনসা পুজো এবং বসে মেলা।সময়ের সঙ্গে তাল মিলিয়ে অনেক কিছুর সঙ্গে এই মেলায় বদলেছে খাবারের তালিকাও। অতীতে ঢাপের খই, মোয়া, গজা, জিলিপির জায়গায় বর্তমানের তালিকায় স্থান করে নিয়েছে চাইনিজ খাবার চাউমিন, মোমোর সঙ্গে নানান নতুন নতুন ফিউশনের খাবার। এবার মেলায় নজর কেড়েছে নতুন স্বাদের জিলেপি।

আরও পড়ুনঃ অবিশ্বাস‍্য! মাত্র ২ টাকায় কচুরি-আনলিমিটেড ঘুগনি! রোজ বিক্রি হচ্ছে ছ’শো পিস

রাজবাড়ির মেলায় ঘুরতে আসা আমজনতার বিশেষ প্রাপ্তি সুশান্ত পালের হাতে তৈরি বিভিন্ন ফল দিয়ে তৈরি জিলিপি। এবারে রাজবাড়ির মনসা পূজোর মেলায় সুশান্ত তৈরি করেছে আনারস, আম, এবং চকলেট জিলিপি। আর এতেই বাজিমাত। প্রতিদিন এই বিশেষ জিলিপি খেতে ভীড় জমাচ্ছে মেলায় ঘুরতে আসা আট থেকে আশি।

এই প্রসঙ্গে আনারসের জিলেপি বিক্রেতা সুশান্ত পাল জানান, “গত বছর থেকে বিভিন্ন ফল দিয়ে তৈরি নতুন স্বাদের জিলেপি মানুষের মন জয় করেছে। এবারেও রাজবাড়ি মনসা পুজো উপলক্ষ্যে আয়োজিত মেলায় আসা সবার মুখেই তুলে দিতে পারছি এই ফ্রুট জিলেপি। এটাই বড় আনন্দের বিষয়।” এক ক্রেতা বলেন,  “এখন খাবারের নানান ফিউশনই দেখা যায়। মেলায় এসে দেখলাম ফ্রুট জিলিপি বিক্রি হচ্ছে। কিনে নিলাম। খেতে খুব স্বাদ। একদম নতুন ধরনের ভাবনা। খুব ভাল লাগছে।”

সুরজিৎ দে

জলপাইগুড়ি

জলপাইগুড়ি

Tags: Bengali Food, Bengali Sweets, Jalebi

[ad_2]

খবরটি “খবর ২৪ ঘন্টা” অ্যাপে পড়ুন

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here