Home আপডেট জঙ্গলমহলের তিন জেলা সফরে যাচ্ছেন মুখ্যমন্ত্রী, একাধিক প্রকল্পের উদ্বোধন হবে

জঙ্গলমহলের তিন জেলা সফরে যাচ্ছেন মুখ্যমন্ত্রী, একাধিক প্রকল্পের উদ্বোধন হবে

জঙ্গলমহলের তিন জেলা সফরে যাচ্ছেন মুখ্যমন্ত্রী, একাধিক প্রকল্পের উদ্বোধন হবে

[ad_1]

লোকসভা নির্বাচনের প্রাক্কালে জেলা সফর শুরু করেছেন মমতা বন্দ্যোপাধ্যায়। বর্ধমান থেকে শুরু করে আরামবাগ, বীরভূম–সহ নানা জেলায় যাচ্ছেন মুখ্যমন্ত্রী। আর এবার মুখ্যমন্ত্রীর নজরে প্রিয় জঙ্গলমহল। এবার সেখানে যেতে চলেছেন তিনি। ইতিমধ্যেই নদিয়া সফরও করেছেন তিনি। সেখানে জঙ্গলমহলে সবাই সব পাচ্ছে কিনা এবং তাঁর প্রিয় জঙ্গলমহল কেমন আছে সে খোঁজ নিতে চলেছেন মুখ্যমন্ত্রী। সারা বছর বারবারই জঙ্গলমহলে ছুটে গিয়েছেন মুখ্যমন্ত্রী। একের পর এক প্রকল্প তুলে দিয়েছেন মানুষের স্বার্থে। এবারও তার ব্যতিক্রম হচ্ছে না।

এদিকে সূত্রের খবর, আগামী সপ্তাহেই মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় জঙ্গলমহল সফরে যাবেন। ওখানের তিন জেলায় যাবেন মমতা বন্দ্যোপাধ্যায়। এখনও পর্যন্ত যে তারিখ জানা গিয়েছে তাতে আগামী ২৭ থেকে ২৯ ফেব্রুয়ারির মধ্যে মুখ্যমন্ত্রী পুরুলিয়া, বাঁকুড়া এবং ঝাড়গ্রামে প্রশাসনিক সভা করবেন। তার মাঝে উচ্চমাধ্যমিক পরীক্ষা চলছে। তাই সভাস্থল সেভাবেই ঠিক করা হয়েছে। যাতে সভার জন্য পরীক্ষার্থীর অসুবিধা না হয়। বেশিরভাগ সভাই করা হবে প্রেক্ষাগৃহে। তবে মুখ্যমন্ত্রীর জঙ্গলমহল সফর নিয়ে চূড়ান্তভাবে নবান্ন কিছু জানায়নি। যা জানা গিয়েছে জেলা প্রশাসন সূত্রে। তবে এই জঙ্গলমহল সফরও হবে তাৎপর্যপূর্ণ।

অন্যদিকে এই জঙ্গলমহল সফর থেকে লোকসভা নির্বাচনে এখানে কারা প্রার্থী হবেন তার ইঙ্গিত দিতে পারেন মমতা বন্দ্যোপাধ্যায়। সূত্রের খবর, আগামী ২৭ ফেব্রুয়ারি পুরুলিয়ায় প্রশাসনিক সভা করবেন মমতা বন্দ্যোপাধ্যায়। শিমুলিয়ার ব্যাটারি গ্রাউন্ড সভা হওয়ার কথা রয়েছে। কারণ এই এলাকার আশেপাশে স্কুল–কলেজ নেই। সুতরাং পরীক্ষার্থীদের কোনও অসুবিধা হবে না। তাই এমন সব সভাস্থল ঠিক করা হয়েছে। এই বিষয়ে পুরুলিয়ার জেলাশাসক রজত নন্দা বলেছেন, ‘‌প্রাথমিকভাবে আমাদের কাছে মুখ্যমন্ত্রীর আসার তথ্য আছে। তবে এখনও তারিখ চূড়ান্ত কিছু হয়নি।’‌ লোকসভা নির্বাচনের প্রাক্কালে জঙ্গলমহলে দলের সংগঠনও দেখেন নেবেন তৃণমূল সুপ্রিমো বলে জানা যাচ্ছে।

আরও পড়ুন:‌ ‘‌একদিকে দিদি দিচ্ছে অপরদিকে মোদী নিচ্ছে’‌, চড়িয়াল সেতুর উদ্বোধন করে তোপ অভিষেকের

এছাড়া পুরুলিয়া থেকেই মুখ্যমন্ত্রীর চলে যাওয়ার কথা বাঁকুড়ায়। সেখানে রাতে থাকবেন বলে সূত্রের খবর। পরদিন বাঁকুড়ায় প্রশাসনিক সভায় পরিষেবা প্রদান অনুষ্ঠান। জেলা প্রশাসন সূত্রে খবর, এই সভা হবে একটি প্রেক্ষাগৃহে। বাঁকুড়া থেকে ২৮ তারিখ মুখ্যমন্ত্রী যাবেন অরণ্যসুন্দরী জেলা ঝাড়গ্রামে। সেখানেও রাতে থাকার পর ২৯ তারিখ ঝাড়গ্রামে অনুষ্ঠানে যোগ দেবেন। তবে এই তিন জায়গার কর্মসূচি সেরেই ওইদিন কলকাতায় ফিরবেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। এই তিন জেলাতেই কয়েকশো কোটি টাকার প্রকল্পের উদ্বোধন এবং শিলান্যাস করার কথা তাঁর। যদিও মুখ্যমন্ত্রীর জঙ্গলমহল সফর চূড়ান্ত হলে বাকি কর্মসূচিও সামনে আসবে।

[ad_2]

খবরটি “খবর ২৪ ঘন্টা” অ্যাপে পড়ুন

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here