Home ভুঁড়িভোজ ‘ফালতু চপের দোকানের’ ১০ টাকার চিকেন কাটলেট! জানেন কোথায় সেই দোকান?

‘ফালতু চপের দোকানের’ ১০ টাকার চিকেন কাটলেট! জানেন কোথায় সেই দোকান?

‘ফালতু চপের দোকানের’ ১০ টাকার চিকেন কাটলেট! জানেন কোথায় সেই দোকান?

[ad_1]

হাওড়া: মাত্র ১০ টাকায় চিকেন কাটলেট! বাংলা জুড়ে চপ ফুলুরি বা বিভিন্ন তেলেভাজা বিপুলভাবে পাওয়া গেলেও দশ টাকায় কাটলেট যেন অবিশ্বাস্য। সন্ধ্যা নামলেই এই তেলেভাজা বেচা-কেনার হিড়িক লাগে প্রতিদিন। তার উপর মাংসের পদ, ভাবতে অবাক লাগলেও সত্যি। জানা যায়, এই দশ টাকা মূল্যের কাটলেট বিগত কয়েক বছর বিক্রি হচ্ছে সুকুমারের ফালতু চপের দোকানে।

আরও পড়ুনঃ ৪০ বছর ধরে একই স্বাদ! শান্তিরাম মান্নার ডাল বড়া খেতে লোক আসছে দূর-দুরান্ত থেকে

এই দোকনটি রয়েছে উলুবেড়িয়া দশবাঘায়। গ্রামের মধ্যে রাস্তার পাশে প্রায় আঠারো- কুড়ি বছর ধরে অস্থায়ী তেলেভাজার দোকান চালাচ্ছেন সুকুমার। চপ-ফুলুরি-সিঙ্গাড়া-নিমকি এর সঙ্গে কাটলেট। খরিদ্দারদের বেশ পছন্দের। ক্রেতা শুধু যে গ্রামের মানুষ তা কিন্তু নয়। পথ চলতি মানুষ, পার্শ্ববর্তী গ্রাম এবং দূর-দুরান্ত থেকে সুকুমারের ফালতু চপের দোকানে তেলে ভাজা খেতে আসেন।

প্রতিদিন দুপুর হলেই সুকুমার দোকান সাজাতে ব্যস্ত হয়ে পড়েন। দুপুর থেকে তেলেভাজা বেচা-কেনা শুরু হয়। চলে রাত্রি ন’টা পর্যন্ত। তবে সন্ধ‍্যে হলেই জমাটি ভিড়। মূলত স্কুল কলেজের ছাত্র-ছাত্রীরাই বেশি ভিড় জমাচ্ছে এখানে। একজন ক্রেতা বিকাশ পণ্ডিত জানান, ‘বহু দিন ধরে এই দোকানের তেলেভাজা খাচ্ছি। এখানের কাটলেট বেশি পছন্দের। স্বাদ মন্দ নয়, আর দামও ন্যায্য।’

বিক্রেতা সুকুমার পোড়েল জানান, ‘প্রায় কুড়ি বছর ধরে এই দোকান। প্রতিদিন প্রায় ১২ থেকে ১৫ রকমের তেলে ভাজ তৈরি হয়। ছয় টাকা-সাত টাকা থেকে তেলেভাজা সর্বোচ্চ ১০ টাকায় পাওয়া যায়। গ্রামের মধ্যে দোকান তাই এর বেশি দাম নেওয়া যায় না। সেই দিক থেকে চিকেন কাটলেট দীর্ঘদিন ১০ টাকা দামে বিক্রি হচ্ছে।’ তিনি আরও জানান যে যখন মাংসের দাম বাড়ে মাংসের পরিমাণ কম দেওয়া হয়। কিন্তু দাম বাড়ানো যায় না।

রাকেশ মাইতি

Tags: Fast Food, Food

[ad_2]

খবরটি “খবর ২৪ ঘন্টা” অ্যাপে পড়ুন

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here