Home আপডেট ‘‌রবি ঠাকুরের নাম থাকলে ভাল হতো’, ফলক বিতর্কে সুকান্ত বিরোধী অবস্থান দিলীপের

‘‌রবি ঠাকুরের নাম থাকলে ভাল হতো’, ফলক বিতর্কে সুকান্ত বিরোধী অবস্থান দিলীপের

‘‌রবি ঠাকুরের নাম থাকলে ভাল হতো’, ফলক বিতর্কে সুকান্ত বিরোধী অবস্থান দিলীপের

[ad_1]

বিশ্বভারতী বিশ্ববিদ্যালয়ে যে ফলক বসেছিল তা নিয়ে ব্যাপক বিতর্ক ছড়িয়ে পড়েছে। ‘বিশ্বকবি’ ছাড়া এমন ফলক বসানো নিয়ে বিক্ষোভ পর্যন্ত দেখানো হয়। এবার এই বিষয়টি নিয়ে মুখ খুললেন বিজেপি সাংসদ দিলীপ ঘোষ। তবে এই ফলক নিয়ে বিজেপির কিছু করার নেই বলেও জানিয়ে দিলেন বিজেপির এই শীর্ষ নেতা। কিন্তু এই ফলকে রবীন্দ্রনাথ ঠাকুরের নাম থাকলে ভাল হতো বলেই তাঁর মত। ডায়মন্ডহারবারে একটি পুরনো মামলায় আজ, মঙ্গলবার ডায়মন্ডহারবার মহকুমার আদালতে হাজির হলেন বিজেপি সাংসদ দিলীপ ঘোষ। সেখান থেকে বেরিয়ে সাংবাদিকদের মুখোমুখি হয়ে পৃথক অবস্থানই বজায় রাখলেন তিনি।

একদিন আগেই রাজভবন থেকে বেরিয়ে বিজেপির রাজ্য সভাপতি সুকান্ত মজুমদার এই ফলক বিতর্ক নিয়ে বলেছেন, এটা নিয়ে বিতর্ক হওয়ার কিছু নেই। বিশ্বভারতী বিশ্ববিদ্যালয়ের আচার্য প্রধানমন্ত্রী। আর উপাচার্য বিদ্যুৎ চক্রবর্তী। তাই এমন ফলক বসেছে। বিশ্বভারতী তো গোটাটাই জুড়ে আছেন কবিগুরু। তিনি তো বিশ্বকবি। তাঁকে একটা জায়গায় কি আটকে রাখা যায়?‌ বিজেপি রাজ্য সভাপতির এমন মন্তব্য এবং তারপর বিজেপি সাংসদের পৃথক অবস্থানে আড়াআড়িভাবে বিভক্ত হয়ে পড়ছে সংগঠন বলে মনে করা হচ্ছে। ইতিমধ্যেই এই ঘটনা নিয়ে শান্তিনিকেতন ট্রাস্ট থানায় অভিযোগ দায়ের করেছেন উপাচার্যের বিরুদ্ধে। পাল্টা মামলা করা হয়েছে বিশ্বভারতীর তরফে। এমন অবস্থায় দিলীপ ঘোষের মন্তব্য বেশ তাৎপর্যপূর্ণ।

ঠিক কী বলেছেন দিলীপ ঘোষ?‌ বিশ্বভারতী এই ফলক বিতর্কের মধ্যেই সাফ জানিয়ে দিয়েছে, প্রধানমন্ত্রী এবং উপাচার্যের নাম থাকা এবং কবিগুরুর নামবিহীন বিতর্কিত ফলক সরছে না। আজ, মঙ্গলবার বিষয়টি নিয়ে দিলীপ ঘোষের প্রতিক্রিয়া জানতে চাওয়া হলে তিনি বলেন, ‘‌এই বিষয়ে তো আমাদের কিছু করার নেই। এটা কেউ একা ঠিক করেন না। একটা কমিটি সিদ্ধান্ত নিয়ে ঠিক করে। আমরাও বলেছি, রবি ঠাকুরের নাম থাকলে ভাল হতো।’‌ তবে নামের ফলকে রবীন্দ্রনাথ ঠাকুরের নাম ফেরাতে বিশ্বভারতীর উপাচার্যকে নির্দেশ দিয়েছিলেন রাজ্যপাল সিভি আনন্দ বোস, মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়, বিরোধী দলনেতা শুভেন্দু অধিকারীও।

আরও পড়ুন:‌ মুখ্যমন্ত্রী বৈঠক করলেন আইনমন্ত্রীর সঙ্গে, সরলেন কলকাতা হাইকোর্টের সরকারি আইনজীবী

কেন আজ ডায়মন্ডহারবারে দিলীপ?‌ আদালত সূত্রে খবর, ২০১৯ এবং ২০২১ সালের পৃথক দুটি মামলায় মঙ্গলবার ডায়মন্ডহারবার মহকুমার আদালতে হাজিরা দেন দিলীপ ঘোষ। সম্প্রতি ডায়মন্ডহারবার লোকসভা কেন্দ্রের লোকসভা নির্বাচনে প্রার্থী হতে পারে দক্ষিন ২৪ পরগণার ভাঙড়ের বিধায়ক নওশাদ সিদ্দিকী। এটা আইএসএফ বিধায়ক নিজেই জানিয়েছেন। আর এই বিষয়ে আদালতে হাজির দিয়ে বিজেপি সাংসদ বলেন, ‘‌নওশাদ সিদ্দিকী ডায়মন্ড হারবারে কেন দার্জিলিংয়ে গিয়েও দাঁড়াতে পারেন। অভিষেক বন্দ্যোপাধ্যায় কাশিতে গিয়ে ভোটে দাঁড়ান দেখব কত দম।’‌

[ad_2]

খবরটি “খবর ২৪ ঘন্টা” অ্যাপে পড়ুন

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here