Home আপডেট হাফ প্যান্ট পরে চালানো যাবে না অটো, খারাপ আচরণ করা যাবে না, নির্দেশ বাগুইআটিতে

হাফ প্যান্ট পরে চালানো যাবে না অটো, খারাপ আচরণ করা যাবে না, নির্দেশ বাগুইআটিতে

হাফ প্যান্ট পরে চালানো যাবে না অটো, খারাপ আচরণ করা যাবে না, নির্দেশ বাগুইআটিতে

[ad_1]

অটো চালকদের বিরুদ্ধে প্রায়ই যাত্রীদের সঙ্গে দুর্ব্যবহার করার অভিযোগ ওঠে। মহিলাদের শ্লীলতাহানির অভিযোগ শোনা যায়। তাছাড়া, অটো চালকরা হাফ প্যান্ট পরেই অনেক সময় অটো চালিয়ে থাকেনম এই অবস্থায় বেশ কয়েকটি রুটে হাফ প্যান্ট পরে অটো চালানোর ওপর নিষেধাজ্ঞা জারি করল অটো সংগঠন। বাগুইআটি-উল্টোডাঙা, রাজারহাট-গোপালপুর বিধানসভা এলাকার প্রতিটি অটো রুটে এই নিষেধাজ্ঞা জারি করা হয়েছে। সেইসঙ্গে যাত্রীদের সঙ্গে দুর্ব্যবহার না করা, মত্ত অবস্থায় অটো না চালানো নিয়েও নিষেধাজ্ঞা জারি করেছে অটো সংগঠনগুলি। 

আরও পড়ুন: বেআইনিভাবে চলছে অটো, প্রতিবাদে পরিষেবা বন্ধ রেখে বিক্ষোভ চালকদের

সংগঠনের পক্ষ থেকে জানানো হয়েছে, অনেক ক্ষেত্রে মহিলা যাত্রীদের অটোচালকের পাশে বসতে হয়। সেক্ষেত্রে তাদের সিট বাছাই করার সময় বা সুযোগ থাকে না। সে ক্ষেত্রে অনেক সময় মহিলারা অস্বস্তি বোধ করেন। তার ওপর চালকরা হাফ প্যান্ট পড়ে থাকলে মহিলাদের অস্বস্তি আরও বেড়ে যায়। কারণ যাত্রী বেশি থাকলে গা ঘেঁষাঘেঁষি হয়ে থাকে। তাই কোনওভাবেই অটো যাত্রা মহিলাদের কাছে যেন অস্বস্তিকর না হয়ে থাকে সেজন্য সংগঠনের তরফে সম্প্রতি এই নির্দেশিকা জারি করা হয়েছে। আবার অনেক ক্ষেত্রেই দেখা যায় এই সমস্ত রুটের অটো চালকরা ভাড়ার কারণে অল্প দূরত্বের যাত্রীদের তুলতে চান না। তারা বেশি দূরত্বের যাত্রীদেরকেই বাছাই করে থাকেন। ফলে সে ক্ষেত্রে দীর্ঘক্ষণ লাইনে দাঁড়িয়ে থাকার পরেও কম দূরত্বের যাত্রীদের হয়রানির শিকার হতে হয়। এই অবস্থায় সংগঠনের তরফে নির্দেশ দেওয়া হয়েছে, কোনওভাবে যাত্রী বাছাই করা যাবে না। সে ক্ষেত্রে নির্দেশ না মানলে ব্যবস্থা নেওয়া হবে বলে সংগঠনের তরফে জানানো হয়েছে।

সংগঠনের তরফে একজন জানিয়েছেন, এমনিতেই অটোর সামনে জায়গা কম। ফলে গা ঘেঁষাঘেঁষি হয়ে থাকে। তার ওপর অটো চালকরা হাফপ্যান্ট পড়ে থাকলে মহিলাদের অস্বস্তিবোধ হয়। সেই কথা মাথায় রেখে অটোচালকদের এই নির্দেশ দেওয়া হয়েছে। আরেকটি গুরুত্বপূর্ণ বিষয় হল মদ্যপ অবস্থায় অটো চালানো। সংগঠনের তরফে স্পষ্ট জানানো হয়েছে, এক্ষেত্রে কোনওভাবে মদ খেয়ে অটো চালানো যাবে না। সে ক্ষেত্রে নির্দেশ না মানলে কড়া ব্যবস্থা নেওয়া হবে। সম্প্রতি মদ্যপ অবস্থায় অটো চালানোর জন্য সংগঠনের তরফে দুই অটোচালককে কয়েকদিনের জন্য বসিয়ে দেওয়া হয়েছে।

অন্যদিকে, রাজারহাট–গোপালপুর বিধানসভা এলাকায় অটো সংগঠনগুলিকে বিভিন্ন বিষয়ে নির্দেশ দিয়েছে আইএনটিটিইউসি। তাদের বক্তব্য, কোনওভাবেই যাত্রীদের সঙ্গে দুর্ব্যবহার করা যাবে না। মহিলা যাত্রীদের সঙ্গে কোনওরকমভাবে খারাপ আচরণ করা যাবে না বা মহিলারা অস্বস্তিতে পড়ে সেই ধরনের কোনও ব্যবহার করা যাবে না। আর সেই সঙ্গে মত্ত অবস্থায় অটো চালানো যাবে না।

 

[ad_2]

খবরটি “খবর ২৪ ঘন্টা” অ্যাপে পড়ুন

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here