কাঞ্চনজঙ্ঘার ২বছর পর সল্টলেকে ম্যারিনার্সদের হারিয়ে আই লিগের খেতাবী লড়াইয়ে ফিরলো লাল-হলুদ বিগ্রেড

শেয়ার করুন সকলের সাথে...
  • 8
    Shares

∆ মোহনবাগান :- ২

(আজহারউদ্দিন,ডিকা)

∆ ইস্টবেঙ্গল :- ৩

(রালতে ২, জাস্টিন)

ডার্বি ঘীরে উত্তাপের পারদ চড়ছিল বেশ কিছুদিন ধরেই।আইলিগের চলতি মরসুমে ৭ম ও ৮ম এর লড়াই দেখতে যুবভারতী স্টেডিয়াম ছিল কানায় কানায় পূর্ণ। ‘হাইভোল্টেজ’ ম্যাচে ৩৩ মাস পরে ডার্বিতে শাপমোচন করল লাল -হলুদ বিগ্রেড। কান্ঞ্চনজঙ্ঘায় ২-১ গোলে আই লিগের ম্যাচে জেতার পর ৭ টি ডার্বির পর শেষে জয় পেল অ্যালেজান্দ্রোর ছেলেরা । দুর্বল রক্ষণের খেসারত দিতে হল ম্যারিনার্সদের। দলের অধিনায়ক কিংসলে লাল কার্ড দেখে বেরিয়ে যাওয়ার পর প্রায় আধঘণ্টা ১০ জনে খেলতে হয় লঙ্করলালের ছেলেদের । ১০ জনের ম্যারিনার্সদের বিরুদ্ধে ১১ জনের লাল-হলুদ বাহিনী জিতল ৩-২ গোলে।

ডার্বির আগে লিগটেবিলে ইস্টবেঙ্গল ছিল ৭ম স্থানে এবং মোহনবাগান ছিল ৮ম স্থানে। ম্যাচের ১৩ মিনিটে ওমরের ক্রস থেকে গোল করে মোহনবাগানকে এগিয়ে দেন আজহারউদ্দিন। কিছুক্ষণের মধ্যেই সমতা ফেরান লালডেনমাওয়াইয়া রালতে। ম্যাচের ১৭তম মিনিটে রালতের গোল নিয়ে বিতর্ক অবশ্য থাকছেই। টিভি রিপ্লেতে ও পরিষ্কার বেশ কিছুটা অফসাইড থেকেই গোল করে যান রালতে যা ধারাভাষ্যকার রেনেডি সিং ও বারবার উল্লেখ করেছেন ‌ প্রথমার্ধের প্রায় শেষ মুহূর্তে ৪১’ জবি জাস্টিন বাইসাইকেল কিকে এক বিশ্বমানের গোল করে ২-১ গোলে এগিয়ে দেন ইস্টবেঙ্গলকে। বিরতিতে স্কোর ছিল ২-১।

দ্বিতীয়ার্ধে ৬০’ মাথায় লালকার্ড দেখেন কিংসলে। সেই ফাউল থেকে পাওয়া ফ্রি কিক থেকে গোল করে ইস্টবেঙ্গলের ব্যবধান বাড়ান রালতে।বিতর্ক রয়েছে কিংসলের প্রথম হলুদ কার্ড নিয়েও। বিশেষজ্ঞদের মতে কিংসলেকে দেখানো প্রথম হলুদ কার্ডটি রেফারির বড় ম্যাচের অনভিজ্ঞতার ফল। নানা বিতর্কের মাঝেই ৭৫’ ডিকার দুরন্ত শটে গোল ব্যবধান কমিয়ে ৩-২ করলেও শেষরক্ষা হয়নি। এই ম্যাচ জিতে ১২ পয়েন্টে পৌঁছে গেল অ্যালেজান্দ্রো বিগ্রেড।

Facebook Comments

শেয়ার করুন সকলের সাথে...
  • 8
    Shares

খবর ২৪ ঘন্টা

খবর এক নজরে…

No comments found