দুর্গাপুজো উপলক্ষে পার্কস্ট্রীটের ‘১০০ এমটি’র মেনুতে নতুন চমক

ছবি সৌজন্য :- অনুষ্টুপ ভট্টাচার্য
শেয়ার করুন সকলের সাথে...
  • 195
    Shares

দুর্গাপুজো মানেই বাঙালির ‘১২ মাসে ১৩ পার্বনের’ মরসুমের শুভ সূচনা। আর পুজো মানেই ভোজন রসিক বাঙালির কাছে নতুন নতুন জামা -কাপড়ের সাথে ভিন্নস্বাদের খাওয়া দাওয়া কিন্তু একেবারে ‘মাস্ট’। ভোজনরসিক বাঙালির রসনা তৃপ্তির জন্য এই পূজাতো নিজেদের মেনুতে বেশ কিছু বিশেষ ‘চমকে’র কথা সম্প্রতি ঘোষণা করল ‘১০০ এমটি’। আইএইচএম,তারাতলার প্রাক্তনী প্রীতম দত্তের অ‍্যাসপারগাস হসপিটালিটি অ‍্যাডমিনিস্ট্রেশান সার্ভিসেসের ( এএইচএএস) উদ‍্যোগে প্রথম পথচলা শুরু করেছিল এই রেস্তোরাঁ। পুরনো এবং আধুনিক কলকাতার ‘ব‍্যাকড্রপে’ অবস্থিত একটি ‘স্পাঙ্কি হাউডআউট’ এই রেস্তোরাঁ। ব‍্যাঙ্কয়েট হিসেবে যাত্রা শুরু করলেও পরবর্তীতে রেস্তো ব‍্যাঙ্কয়েট হিসেবেই নিজেদেরকে সুপ্রসিদ্ধি লাভ করে এই রেস্তোরাঁ আউটলেট। অথেন্টিক বাঙালি, চাইনিজ এবং উত্তর ভারতীয় খাবারের কলকাতার অন‍্যতম শ্রেষ্ঠ ঠিকানা ‘১০০ এমটি’। ‘অথেন্টিক বাঙালি খাবারকে বিশ্বমঞ্চে তুলে ধরাই এই রেস্তো প্ব‍্যাঙ্কয়েটের লক্ষ।প্রাইভেট হোক কিংবা অফিস পার্টির জন‍্য এখানে রয়েছে ২টি বড় বড় প্রাইভেট ডাইনিং রুম। আসুন একনজরে দেখে নিন এই পূজোয় ভোজনরসিক বাঙালির রসনা তৃপ্তির জন্য তাদের মেনুতে নতুন কি কি চমক যোগ করতে চলেছেন প্রীতম দত্তের নেতৃত্বাধীন টিম :-

∆ চিকেন ফ্রিটারস

∆ শঁফে

∆ ফ্রায়েড ভেটকি উইথ টারটার ডিপ

∆ বাসন্তী পোলাও

∆ মটন খিচুড়ি

∆ ডাব চিংড়ি

∆ চিতল মাছের মুইঠা


∆ গন্ধরাজ মাটন

∆ গলদা মালাইকারি

∆ এগ ম‍্যাগি

∆ ক্রিসপি কর্ন চাট

∆ অমৃত পায়েস

∆ ক্র‍্যাব মিট ফ্রাই উইথ এক্সজটিক ভেজিস

∆ ওরিয়েন্টাল মিক্স সিফুড রাইস

∆ স্মোকড্ সার্ক

∆ অক্টোপাস ইন ইন্ডিয়ান গ্রেভি

∆ বেকড রসগোল্লা

∆ বেকড মিহিদানা

∆ বেকড কালাকাঁদ

∆ হট গুলাব জামুন

∆ হট ব্রাউনি উইথ আইসক্রিম

এবং আর অনেক লোভনীয় সুস্বাদু খাবারের এক বিশাল সম্ভার। রাত ১২:৩০ পর্যন্ত খোলা থাকা এই রেস্তো ব‍্যাঙ্কয়েট আউটলেটে রাতের জন‍্য ও থাকা স্পেশাল মেনুতে রয়েছে :- ∆ কর্ন চাট, ∆ প্লেন মশালা ম‍্যাগি উইথ ফেভারিট অ‍্যাড অন, ∆ দহি কা শোলে ,∆ গ্রীন পিস চাট, ∆ বেবি কর্ন মশালা, ∆ চিজ পকোরার সাথে চা,কফি,মকটেল তো রয়েছেই।

•• এই রেস্তো ব‍্যাঙ্কয়েটের অভিনবত্ব হল এখানে অনাথ শিশুদের তৈরি ‘হ‍্যান্ডমেড’ বিল দেওয়া হয় গ্রাহকদের।

•• রিফ্রেশনার দেওয়া হয় লাল রঙের হার্ট আকৃতির বক্সে।

•• সবথেকে বড় ‘ইউএসপি ‘হল ৮৯ টাকা থেকে শুরু করে অত‍্যন্ত নায‍্যমূল‍্যে এখানে আপনি পাবেন বিশ্বমানের সুস্বাদু খাবার। সুতরাং এবারের পূজোয় পরিবারকে নিয়ে এই রেস্তো ব‍্যাঙ্কয়েটের খাবারের মজা সপরিবারে নেওয়ার প্ল‍্যান তৈরি করে ফেলুন অবশ‍্যই।

ছবি সৌজন্য :- অনুষ্টুপ ভট্টাচার্য

Facebook Comments

শেয়ার করুন সকলের সাথে...
  • 195
    Shares

খবর এক নজরে…

No comments found

Sponsored~